• শিরোনাম

    পরিবহন ব্যবসার আড়ালে ইয়াবার রমরমা হাট

    নিজস্ব প্রতিবেদক | ১৩ জানুয়ারি ২০১৯ | ১২:৫৫ পূর্বাহ্ণ

    পরিবহন ব্যবসার আড়ালে ইয়াবার রমরমা হাট

    কক্সবাজারে পরিবহন ব্যবসার আড়ালে ভয়ংকর ইয়াবা ব্যবসায় সক্রিয় হয়ে উঠেছে শক্তিশালী একটি সিন্ডিকেট। চক্রটি কক্সবাজার কেন্দ্রিয় বাস টার্মিনাল , সদর উপজেলা গেইট, ঝিলংজা খাদ্য গুদাম ও লিংকরোড়ের আশ-পাশে অবস্থান নিয়ে পরিবহন ও রমরমা ইয়াবা ব্যবসা নিয়ন্ত্রণ করছে। প্রশাসন ও সাধারন জনমনে এদের পরিচিতি ট্রাক শ্রমিক ও মালিক। অথচ প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে দিব্যি ইয়াবা ব্যবসা চালিয়ে যাচ্ছে প্রভাবশালি এই চক্রটি।
    সূত্র জানায়-বিগত ক’মাস আগে পটিয়া থানা পুলিশ প্রায় ৭০ হাজার পিস ইয়াবাসহ ঝিলংজার কলেজ গেইট এলাকার জনৈক বালু মৌলভীর ড্রাইভার গুরা মিয়াকে আটক করে। গোপন সূত্র জানায়-আটক গুরা মিয়ার এই বিশাল চালানটি ঝিলংজার খাদ্য গুদামকে কেন্দ্র করে গড়ে উঠা একটি শক্তিশালি ইয়াবা সিন্ডিকেটের। সরকারি ও বেসরকারি বিভিন্ন সংস্থার ট্রাক ভর্তি চাল খাদ্য গুদামে লোড-আনলোডের সময় সু-কৌশলে চক্রটি কক্সবাজার থেকে দেশের বিভিন্ন স্থানে এসব কোটি কোটি টাকার ইয়াবা পাচার করে আসছে। আর এই শক্তিশালি ইয়াবা সিন্ডিকেটে সামনে থেকে নেতৃত্ব দিয়ে আসছে হত্যা, অস্ত্র, হত্যা প্রচেষ্ঠা, লুটপাটসহ বিভিন্ন দাঙ্গা- হাঙ্গামার জেল ফেরত ভয়ংকর সন্ত্রাসী কামাল হোসেন ওরফে কামাল ড্রাইভার। অল্প সময়ে ইয়াবা ব্যবসা ও শ্রমিক সেক্টরে চাঁদাবাজি করে কামাল ড্রাইভার দেড় কোটি টাকা মূল্যের ৪/৫ টি ৫ টনি ট্রাকের মালিক হয়েছে। তার বাড়ি রামুর দক্ষিন মিঠাছড়ি ইউনিয়নের চেইন্দা চরপাড়া বলে জানা গেছে। এছাড়া কামাল ড্রাইভারের অন্যতম সহযোগি হিসেবে কক্সবাজার কেন্দ্রিয় বাস টার্মিনাল এলাকায় দীর্ঘ দিন ধরে বসবাসকারি এক সময়ের গ্যারেজ মেস্ত্রি চট্টগ্রাম দোহাজারি এলাকার ঝন্টু মেস্ত্রির নাম বেরিয়ে এসেছে। বর্তমানে রহস্যজনক গ্যারেজ মেস্ত্রি ঝন্টুও কোটি টাকা মূল্যের কয়েকটি গাড়ির মালিক।
    সূত্র আরও জানায়- এদের পাশাপাশি ঝিলংজার হাজিপাড়ার তিনটি সিন্ডিকেট, উত্তর ও দক্ষিণ ডিককুলের চারটি সিন্ডিকেট এবং কক্সবাজার কেন্দ্রিয় বাস টার্মিনাল এলাকার বেশ কয়েকটি চিহ্নিত সিন্ডিকেট ইয়াবার ভয়ংকর লেনদেনে জড়িয়ে পড়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ