• শিরোনাম

    পাকিস্তানে ক্রিকেটে মাতলেন উইলিয়াম-কেট

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ১৮ অক্টোবর ২০১৯ | ৭:৩৩ অপরাহ্ণ

    পাকিস্তানে ক্রিকেটে মাতলেন উইলিয়াম-কেট

    যুক্তরাজ্যের ডিউক অব কেমব্রিজ প্রিন্স উইলিয়াম ও তার স্ত্রী ডাচেস অব কেমব্রিজ কেট মিডলটন পাকিস্তানের লাহোরে ক্রিকেটে মাতলেন। গতকাল বৃহস্পতিবার পাকিস্তান সফরের চতুর্থ দিনে তাদেরকে লাহোরের জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে দেখা যায়।

    লাহোরের জাতীয় ক্রিকেট অ্যকাডেমিতে তারা বাচ্চাদের সঙ্গে সময় কাটানোর পাশাপাশি ব্যাট হাতে নিয়ে মাতলেন ত্রিকেটে। সেসব ছবি বৃহস্পতিবার আপলোড করা হয়েছে কেনসিংটন প্যালেসের অফিসিয়াল টুইটার পেজে। তারপরই ভাইরাল হয়েছে সেই পোস্ট।

    ডিউক অ্যান্ড ডাচেস অফ কেমব্রিজ খেলেছেন একটি ফ্রেন্ডশিপ ম্যাচ। দশ থেকে ১৪ বছর বয়সী দুঃস্থ ছেলে–মেয়েদের নিয়ে তৈরি করা হয়েছিল দুটি দল। কিন্তু ম্যাচের কেন্দ্রবিন্দুতে ছিলেন কেট। দুবার ক্যাচ আউট হলেও এ দিন নিজের ব্যাটিং স্কিলের পরিচয় দিয়েছেন তিনি!

    খেলতে খেলতে তার হাসি মন জিতে নিয়েছে খুদে ক্রিকেটারদের। যদিও ক্রিকেটের প্রতি কেটের আগ্রহের এই প্রথম নয়। ২০১৬ সালে ভারত সফরে এসে শচীন টেন্ডুলকারের সঙ্গে দেখা করেন তারা। নিউজিল্যান্ড সফরের সময় একটি অনুষ্ঠানে ক্রিকেট খেলেছিলেন এই রাজপরিবারের দম্পতি।

    জলবায়ু পরিবর্তন এবং শিক্ষায় সবার সমঅধিকারকে প্রাধান্য দিয়ে আয়োজিত হচ্ছে এই সফর। গত মঙ্গলবার বিকেলে কেট ও উইলিয়াম সরকারি বাসভবনে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে সাক্ষাৎ করেন। উইলিয়ামের মা প্রিন্সেস ডায়ানা, সাবেক আন্তর্জাতিক ক্রিকেটার ইমরান খানের বন্ধু ছিলেন।

    দেশবিদেশ/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    লিটনের প্রথম সেঞ্চুরি

    ২৮ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ