• শিরোনাম

    পাসপোর্ট জমা দিলেই হজ ভিসা!

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ০৯ জুলাই ২০১৮ | ৭:৪২ অপরাহ্ণ

    পাসপোর্ট জমা দিলেই হজ ভিসা!

    হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) মহাসচিব শাহাদাত হোসেন তসলিম বলেছেন, চলতি বছর সৌদি দূতাবাস দ্রুত হজ ভিসা ইস্যু করছে। তারা জানিয়েছে, ই-হজ পদ্ধতি সঠিকভাবে অনুসরণ করে এজেন্সিগুলো পাসপোর্ট জমা দিলেই তারা ভিসা দিচ্ছে।

    কয়েক ঘণ্টার মধ্যে ৩/৪ হাজার ভিসা দিয়েছে। সৌদি দূতাবাস কর্মকর্তা প্রয়োজনে একদিনে ১০ হাজার ভিসা দিতে প্রস্তুত আছে বলে তাকে জানিয়েছেন। দ্রুত হজ ভিসা ইস্যুর জন্য তিনি সৌদি দূতাবাস ও ধর্ম মন্ত্রণালয়ের নীতি নির্ধারকদের ধন্যবাদ জানান।

    সোমবার সচিবালয়ে ধর্ম মন্ত্রণালয়ের সভা কক্ষে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে ২০১৮ হজ কার্যক্রমের প্রস্তুতির সর্বশেষ অগ্রগতি পর্যালোচনার জন্য জাতীয় হজ ব্যবস্থাপনা কমিটির নির্বাহী কমিটির সদস্যদের অংশগ্রহণে আন্ত:মন্ত্রণালয় সভায় বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।শাহাদাত হোসেন তছলিম বলেন, ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তাদের ঐকান্তিক প্রচেষ্টা ও সহযোগিতায় গত বছরের তুলনায় এবার হজ কার্যক্রম বহুগুণ এগিয়ে আছে। অনেক পরিবর্তন এসেছে উল্লেখ করে তিনি বলেন, গত বছর হজ ফ্লাইট শুরু হওয়ার সাতদিন আগেও যেখানে একটি ভিসাও ইস্যু হয়নি এবার সেখানে ৬ দিন আগে ১৩ হাজারেরও বেশি হজযাত্রীর ভিসা সম্পন্ন হয়েছে।

    হজ এজেন্সিগুলো এবার নির্দিষ্ট সময়ের মধ্যেই স্ব স্ব হজযাত্রীর ভিসা সম্পন্ন করতে সক্ষম হবে বলে তিনি মন্তব্য করেন। দেশবিদেশ /০৯ জুলাই ২০১৮/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মাতারবাড়ী ঘিরে মহাবন্দর

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ