• শিরোনাম

    পৌরসভার মাইকিং

    পাহাড়ের পাদদেশ থেকে নিরাপদ স্থানে সরে যেতে নির্দেশ

    নিজস্ব প্রতিবেদক | ১১ জুন ২০১৮ | ১২:০৯ পূর্বাহ্ণ

    পাহাড়ের পাদদেশ থেকে নিরাপদ স্থানে সরে যেতে নির্দেশ

    কক্সবাজার পৌরসভা এলাকার ৬,৭,৮,৯, ১০ ও ১২ নং ওয়ার্ডে ঝুকিপূর্ণ পাহাড়ে ঢাল ও পাদদেশে বসবাসরত সকলকে সরে যেতে নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসন। বঙ্গোপসাগরের লঘুচাপের কারণে মাঝারী থেকে ভারি বর্ষণ বৃষ্টি হতে পারে। এ পরিস্থিতিতি আগামী ২/৩ দিন অপরিবর্তিত থাকতে পারে বলে প্রশাসন সূত্রে জানা গেছে। টানা বর্ষনজনিত কারণে যেকোন মুহুর্তে পাহাড় ধ্বসের সম্ভাবনা রয়েছে। যাতে ব্যাপক প্রাণ হানি হতে পারে। তাই প্রশাসনের পক্ষ থেকে পাহাড়ের আশপাশে ঝুকিপূর্ণ স্থানে বসবাসরত সকলকে নিরাপদ স্থানে সরে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে। যদি ঝুকিপূর্ণ স্থান থেকে সরে না যান আজ থেকে তাদেরকে নিরাপদ স্থানে সরে যেতে বাধ্য করা হবে। কক্সবাজার সদর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নাজিম উদ্দীন জানান, প্রবল বৃষ্টিপাত হওয়ায় পাহাড়ি এলাকায় ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারী লোকজনের নিরাপত্তা নিয়ে এক বৈঠক করা হয়। বৈঠকের পর ওইসব লোকজনকে সরে যেতে নির্দেশ জারি করা হয়। তার অংশ হিসেবে মাইকিংও করা হয়।
    পৌর মেয়র মাহবুবুর রহমান বলেন, পৌর শহের দু’টি মাইক নামানো হয়েছে। পৌর শহরের প্রিপারেটরি উচ্চ বিদ্যালয়, ডি-ওয়ার্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পাবলিক লাইব্রেরি খুলে দেওয়া হয়েছে। যারা আশ্রয় কেন্দ্রে থাকবেন তাদের সেহেরিরও ব্যবস্থা রয়েছে। তাদের মালপত্র নিরাপত্তার জন্য পাহারা ব্যবস্থা করা হয়েছে।
    জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বলেন, পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারী কেউ থাকতে পারবে না। তাদেরকে সরে যেতেই হবে। না সরলেও আমরা আজকের মধ্যেই সরিয়ে দেবো।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ