• শিরোনাম

    পুরুষ দলের নারী অধিনায়ক!

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ২৫ জুন ২০১৮ | ৬:০৪ অপরাহ্ণ

    পুরুষ দলের নারী অধিনায়ক!

    বর্তমান বিশ্বে নারীরা যে কোনো অংশে পুরুষদের থেকে কম নয় তা বরাবরই প্রমাণিত হয়েছে এবং হচ্ছে। কিন্ত এমনটা আগে কখনও হয়নি। সেই ধারাতেই নতুন সংযোজক প্রাক্তন টেনিস তারকা এমেলি মোরেসমো।

    টেনিস জগতে অন্যতম সেরা খেলোয়াড় হিসাবে চিহ্নিত তিনি। দুটি গ্র্যান্ডস্ল্যাম জয় ছাড়াও, ২০০৩ সালে ফেড কাপ এবং ২০০৪ এথেন্স অলিম্পিকে রূপোর পদকও রয়েছে তার ঝুলিতে। সেই এমেলি এবার নতুন চ্যালেঞ্জ নিতে তৈরি।
    টেনিসের ইতিহাসে প্রথম নারী খেলোয়াড় হিসাবে ফরাসি পুরুষ দলের ডেভিস কাপ অধিনায়ক নির্বাচিত হয়েছেন বিশ্বের প্রাক্তন এক নম্বর তারকা। ইয়ানিক নোয়ার জায়গায় দায়িত্ব নিতে চলেছেন ৩৮ বছর বয়সী এমিলি।
    ৬ষ্ঠ নারী হিসাবে কোনো ডেভিস কাপ দলকে নেতৃত্ব দেবেন তিনি। চুক্তি হয়েছে দু’বছরের। এর আগে ২০১৩-২০১৬ পর্যন্ত ফেড কাপ দলের দায়িত্বে ছিলেন তিনি।

    শুধু তা-ই নয়, এর আগেও এক অনন্য কৃতিত্ব স্থাপন করেছেন তিনি। প্রথম নারী হিসাবে বর্তমান সময়ের অন্যতম সেরা খেলোয়াড় অ্যান্ডি মারে-কে কোচিং করিয়েছেন।

    নতুন দায়িত্ব পেয়ে এমিলি জানিয়েছেন, অ্যান্ডিকে অনেক ধন্যবাদ। ও আমার ওপর বিশ্বাস রেখেছিল বলে আজ আমি এই দায়িত্ব পেতে চলেছি। আমার ওপর বিশ্বাস রাখা এবং নতুন দায়িত্ব দেবার জন্য সবার কাছে কৃতজ্ঞ।

     

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    লিটনের প্রথম সেঞ্চুরি

    ২৮ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ