রবিবার ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

পুলিশি পাহারায় সারাদিন বাড়ীতে এমপি জাফর

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া   |   মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯

পুলিশি পাহারায় সারাদিন বাড়ীতে এমপি জাফর

নির্বাচন কমিশনের নির্দেশনা মেনে নির্বাচন চলাকালে সারাদিন নিজের বাড়ীতে ছিলেন,কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) সংসদীয় আসনের সরকারদলীয় সংসদ সদস্য জাফর আলম। বাড়ীর বাইরে মোতায়ন রয়েছে পুলিশ। দিনের শুরুতে তিনি নিজ কেন্দ্র পালাকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিতে যান।
জানা যায়, ১৮ মার্চ সোমবার চকরিয়া উপজেলা নির্বাচন অনুষ্টিত হয়। এর আগে রবিবার (১৭ মার্চ) কমিশনের উপ-সচিব মাহফুজা আক্তার স্বাক্ষরিত পত্রে স্থানীয় সরকার দলীয় সংসদ সদস্য জাফর আলম কে নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ দেন নির্বাচন কমিশন। সে সাথে তাকে বাড়ীতে পুলিশি পাহারায় রাখার জন্য আদেশে বলা হয়েছে বলে জানান চকরিয়া উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো.সাখাওয়াত হোসেন। এর পর রবিবার রাত ৯ টার দিকে তার বাড়ীর সামনে পুলিশ অবস্থা নেন। কমিশনের নির্দেশনা অনুযায়ী, উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লংঘন করে প্রকাশ্যে একজন প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা চালানোর অভিযোগ পাওয়া যায়। যা উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ এর ২২ বিধি সুস্পষ্ট লংঘন।
স্বতন্ত্র প্রার্থী ফজলুল করিম সাঈদী নিজেও বিষয়টি নির্বাচন কমিশন, রিটার্নিং কর্মকর্তাসহ সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ করেছেন।
নির্বাচন কমিশনের বিধানে বলা আছে- সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সরকারি কর্মকর্তা বা কর্মচারীর নির্বাচনী প্রচারণা এবং সরকারি সুযোগ সুবিধা সংক্রান্ত বাধা নিষেধ (১) সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি এবং কোন সরকারি কর্মকর্তা বা কর্মচারীর নির্বাচন-পূর্ব সময়ে নির্বাচনী এলাকায় প্রচারণায় বা নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবেন না।
(২) নির্বাচনপূর্ব সময়ে কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী বা তার পক্ষে কোন ব্যক্তি সংস্থা বা প্রতিষ্ঠান নির্বাচনী কাজে সরকারি প্রচারযন্ত্র, সরকারি যানবাহন, অন্য কোন সরকারি সুবিধা ভোগ এবং সরকারি কর্মকর্তা-কর্মচারীদেরকে ব্যবহার করতে পারবেন না।
সংসদ সদস্য জাফর আলমের সাথে সোমবার বিকেল সাড়ে ৪ টার দিকে তার বাড়ীতে কথা হয় এ প্রতিবেদকের সাথে। এ সময় তিনি বলেন, সকালে নিজের কেন্দ্রে ভোট দিয়েছি। আমি জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবসের সরকারী অনুষ্টানে অংশ নিয়েছি। তিনি কোন প্রকার আচরন বিধি লঙ্গন করেনি বলেও দাবী করেন।
সোমবার সারা দিন বাড়ীতে বসে দলের নেতা কর্মীদের সাথে গল্প করে সময় কাটিয়েছেন সংসদ সদস্য জাফর আলম।
তার বাড়ীর সামনে দায়িত্ব পালনরত পুলিশের এস আই মান্নান বলেন, আমরা সংসদ সদস্য এর বাড়ীর বাইরে দায়িত্ব পালন করছি।
চকরিয়া উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো.সাখাওয়াত হোসেন বলেন, কমিশনের নির্দেশনা রয়েছে নির্বাচন পরবর্তি সময় পর্যন্ত এ নির্দেশনা বলবৎ থাকবে। তবে কখণ এই পুলিশি পাহারা তুলে নেয়া হবে তা জানাননি তিনি।

Comments

comments

Posted ১২:৩৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com