• শিরোনাম

    উৎসব উদ্দীপনায় পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন

    পুলিশের প্রতি সাধারণ মানুষের আস্থা বেড়েছে-আইজিপি

    নিজস্ব প্রতিবেদক | ০৭ ফেব্রুয়ারি ২০২০ | ১২:০৪ পূর্বাহ্ণ

    পুলিশের প্রতি সাধারণ মানুষের আস্থা বেড়েছে-আইজিপি

    ব্যাপক উৎসব উদ্দীপনার মধ্য দিয়ে জেলা পুলিশের বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাভেদ পাটোয়ারী।
    এসম তিনি বলেছেন, পুলিশ দীর্ঘ সময় সাধারণ মানুষের আস্থাও বিশ্বাস অর্জনের জন্য কাজ করেছেন। আর এখন পুলিশের প্রতি মানুষের আস্থা বেড়েছে। পুলিশের কাছে দাঁড়াতে পারে।’ তাই বর্তমানে পুলিশের সব কর্মকান্ড জনতাকেই ঘিরেই নেয়া হচ্ছে।
    (৬ ফেব্রুয়ারী) বিকালে পুলিশ লাইন্স মাঠে অনুষ্ঠিত সমাবেশে তিনি আরও বলেন, ‘পুলিশের প্রতি আগে মানুষের যে একটা অনীহা ছিল, সেটা কিন্তু আর নেই। বরং পুলিশের প্রতি মানুষের আস্থা ও বিশ্বাস বৃদ্ধি পেয়েছে। আসলে এটাই সবচেয়ে বেশি প্রয়োজন।

    তিনি বলেন, এটি পুলিশের জন্য বিশেষ বছর। ‘মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে নেয়া হয়েছে বিভিন্ন কর্মসূচী। তার মধ্যে জাতীয় জরুরি সেবা ৯৯৯ চালু হওয়ায় মানুষের মাঝে একটা আত্মবিশ্বাস এসেছে। কোথাও কেউ কোনো অন্যায় দেখলেই সঙ্গে সঙ্গে পুলিশকে ফোন করছে এবং পুলিশ সেখানে পৌঁছে যাচ্ছে, ব্যবস্থা নিচ্ছে।’ ৯৯৯ চালু হওয়ার পর ২ কোটি মানুষ সেবা চেয়েছে। তার মধ্যে ৮-৯ লক্ষ মানুষকে সেবা দেয়া হয়েছে। এতে বড় বড় অপরাধ সংগঠিত হওয়ার আগে পদক্ষেপ নিয়েছে পুলিশ। পুলিশকে জনতার আরও কাছে নেয়ার প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান তিনি।
    অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পুলিশের চট্টগ্রাম রেঞ্জের নতুন উপ-মহাপরিদর্শক (ডিআইজি) খন্দকার গোলাম ফারুক বলেছেন, সারা বছর দেশ ও মানুষের সেবায় ব্যস্ত থাকে পুলিশ। একটি দিন তাদের জন্য রাখা ক্রীড়া চর্চার জন্য রাখা হয়। ক্রীড়া চর্চায় বিকশিত মেধা ও মনন। এতে ভাতৃত্বের বন্ধন আরও সুদৃঢ় হওয়ার পাশাপাশি দক্ষতার পরিচয় ঘটে।

    তিনি আরও বলেন, ‘আমাদের অর্থনীতি যত শক্তিশালী ও মজবুত হবে, তত বেশি আমরা আমাদের সব প্রতিষ্ঠানকে আরও উন্নত করতে পারব। আজ বাংলাদেশ আন্তর্জাতিক বিশ্বে উন্নয়নের রোল মডেল এবং উন্নয়নশীল দেশের স্বীকৃতি পেয়েছে। এটা আমাদের ২০২৪ সাল পর্যন্ত ধরে রাখতে হবে, যাতে উন্নয়নশীল দেশের স্থায়ী স্বীকৃতি অর্জন করতে পারি।’
    পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন এর সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাইমুম সরওয়ার কমল এমপি, পুলিশ সুপার (ট্যুরিস্ট পুলিশ) জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান, জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি তোফায়েল আহমদসহ রাজনৈতিক, জনপ্রতিনিধি, সাংবাদিক ও জেলা পুলিশের বিভিন্ন কর্মকর্তা

    দেশবিদেশ/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ