• শিরোনাম

    টেকনাফে র‌্যাবের হাতে আটকের পর

    পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ২ মাদক কারবারী নিহত

    টেকনাফ অফিস | ১৪ ডিসেম্বর ২০১৯ | ৪:৫১ অপরাহ্ণ

    পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ২ মাদক কারবারী নিহত

    টেকনাফে র‌্যাবের হাতে আটকের পর পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ২ মাদক কারবারী নিহত হয়েছে। এসময় ৫ পুলিশ সদস্য আহত ও বিপূল পরিমাণ ইয়াবা-অবৈধ অস্ত্র উদ্ধার করা হয়েছে। ১৪ডিসেম্বর (শনিবার) ভোররাতে হ্নীলা ইউনিয়নের রঙ্গিখালীর পাহাড়ী এলাকায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। নিহতরা হচ্ছেন নয়াবাজার এলাকার মৃত দিল মোহাম্মদের ছেলে মো. আমিন প্রকাশ নুর হাফেজ (৩২) ও তার সহযোগী সব্বির আহমদের ছেলে মো. সোহেল (২৭)।

    টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শুক্রবার রাত ৮টার দিকে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যরা ৮ লাখ ইয়াবা ও অস্ত্রসহ ধৃত ৪ মাদক কারবারীকে টেকনাফ থানায় সোপর্দ করে মামলা রুজু করে। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মশিউর রহমানের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীরা আরো ইয়াবা ও তাদের সহযোগীদের আটকে থানা পুলিশের একটি দল রঙ্গিখালী গাজী পাহাড় এলাকায় অভিযানে যায়। এসময় ইয়াবা ব্যবসায়ীদের সহযোগীরা পুলিশের উপর গুলিবর্ষণ করে আসামীদের ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালায়। তাদের গুলিতে পুলিশের এসআই কামরুজ্জামান, এএসআই সনজিব দত্ত, মিশকাত উদ্দিন, কনস্টেবল সিকান্দর আলী ও মহিউদ্দিন আহত হয়। পুলিশও সরকারী সম্পদ এবং আত্মরক্ষার্থে বেশ কয়েক রাউন্ড পাল্টা গুলিবর্ষণ করলে কিছুÿণ পর হামলাকারীরা পাহাড়ের দিকে পালিয়ে যায়।

    তখন পুলিশ ঘটনাস্থল তল্লাশী করে ৯৫হাজার পিস ইয়াবা, ৬টি দেশীয় তৈরী এলজি, ১৮রাউন্ড তাজা কার্তুজ ও ১৩ রাউন্ড খালী খোসাসহ গুলিবিদ্ধ নুর হাফেজ এবং সোহেলকে উদ্ধার করে টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় সরকারী কাজে বাধা প্রদান, মাদক, অবৈধ অস্ত্র ও পুলিশের উপর হামলার ঘটনায় পৃথক মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। নিহতদের মৃতদেহ মর্গে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন ওই কর্মকর্তা। নুর হাফেজের বিরুদ্ধে টেকনাফ থানায় হত্যা, ডাকাতি, অস্ত্র ও মাদক আইনে ১৪ টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।
    এদিকে স্থানীয়রা জানিয়েছেন নিহত নুর হাফেজ একজন পুরাতন রোহিঙ্গা ও চিহ্নিত মাদক কারবারী। রঙ্গিখালী এলাকায় পাহাড়ে অবস্থানকারী ডাকাত দলের বৈবাহিত সম্পর্ক স্থাপন করে তাদের ছত্রছায়ায় সে মাদক কারবার চালিয়ে যাচ্ছিল।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ