রবিবার ২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কক্সবাজারে ৮ দিনব্যাপী বইমেলার উদ্বোধনীতে সংষ্কৃতি সচিব

‘পৃথিবীর সকল জ্ঞান বইয়ের পাতায় ঘুমিয়ে থাকে’

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৬ জুন ২০১৯

‘পৃথিবীর সকল জ্ঞান বইয়ের পাতায় ঘুমিয়ে থাকে’

কক্সবাজারে ৮ দিন ব্যাপী বইমেলা শনিবার থেকে শুরু হয়েছে। কক্সবাজার পাবলিক ইনস্টিটিউট মাঠে এ মেলার আয়োজন করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ আবু হেনা মোস্তফা কামাল বই মেলার উদ্ভোধন করেন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বই জ্ঞানের আধার। পৃথিবীর সকল জ্ঞান বইয়ের পাতায় ঘুমিয়ে থাকে। কোন পাঠক যখন বইয়ের পাতা খুলে, তখন ঘুমন্ত জ্ঞান জেগে ওঠে, পাঠকের সাথে কথা বলতে শুরু করে। জ্ঞানের আলো তখন পাঠককে আলোকিত করে। পাঠকের মাধ্যমে ছড়িয়ে পড়ে বিশ্ব চরাচরে।
কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাজাহান আলি বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নজরুল ইনষ্টিটিউটের মহাপরিচালক অতিরিক্ত সচিব আবদুর রাজ্জাক, জাতীয় গ্রন্থ কেন্দ্রের পরিচালক কবি মিনার মনসুর, পুস্তক বিক্রেতা সমিতির সভাপতি আরিফ হোসেন ছোটন, জ্ঞান সৃজনশীল প্রকাশনা সমিতির সভাপতি ফরিদ আহমদ ও বই মেলা আয়োজন কমিটির সদস্য সচিব এডভোকেট তাপস রক্ষিত।
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায়, জাতীয় গ্রন্থ কেন্দ্রের উদ্যোগে ও কক্সবাজার জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ‘কক্সবাজার বইমেলা-২০১৯’ প্রতিদিন বিকেল ৩ টা থেকে রাত ৯ টা পর্যন্ত চলবে। আগামী ২২ জুন এ মেলা শেষ হবে। মেলায় কক্সবাজার, ঢাকা ও চট্টগ্রামের ৪১ টি প্রকাশনী অংশ নিয়েছে

Comments

comments

Posted ১২:৩৯ পূর্বাহ্ণ | রবিবার, ১৬ জুন ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com