শুক্রবার ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

পেকুয়ায় কানুনগোর বিরুদ্ধে গ্রাহক হয়রানির অভিযোগ

পেকুয়া প্রতিনিধি   |   সোমবার, ১৭ জানুয়ারি ২০২২

পেকুয়ায় কানুনগোর বিরুদ্ধে গ্রাহক হয়রানির অভিযোগ

দীর্ঘ ৬ বছর ধরে একই কর্মস্থলে কর্মরত থেকেই সিন্ডিকেটের মাধ্যমে ঘুষ বাণিজ্য,অনিয়ম-দুর্নীতি, গ্রহক হয়রানি সহ অভিযোগের পাহাড় পেকুয়ায় উপজেলা ভূমি অফিসের কানুনগো শান্তি জীবন চাকমার বিরুদ্ধে।

অভিযোগ উঠে একটি শক্তিশালী দালাল সিন্ডিকেট গড়ে ওঠায় ঘুষ ছাড়া কোন কাজই হয় না তার টেবিলে।

তার বিরুদ্ধে ঘুষ বানিজ্যের অভিযোগ তুলে বিভাগীয় কমিশনার চট্টগ্রামসহ বিভিন্ন দপ্তরে গতকাল ১৬ জানুয়ারী লিখিত অভিযোগ দায়ের করেছেন পেকুয়া সদর ইউনিয়নের আদর্শ পাড়া গ্রামের রমিজ আহমদের ছেলে মোহাম্মদ আজমগীর নামে এক ভুক্তভোগী।

এছাড়াও ঘুষ দাবি ও খতিয়ান সৃজন না করে ফাইল আটকে রাখায় আদালতে দূর্নীতি দমন প্রতিরোধ আইনে মামলা দায়ের করবেন বলে জানিয়েছেন ভুক্তভোগী মোহাম্মদ আজমগীর।

মোহাম্মদ আজমগীর বলেন, ‘আমার ছেলে আজিমুর রহমান সামির নামে জমি খরিদ করে নামজারী খতিয়ান সৃজনের জন্য ভুমি অফিসে যোগাযোগ করে জানতে পারি আমার ছেলের নামীয় খরিদা ভোগদখলীয় সম্পত্তি শিলখালী ইউপির জিয়াউল করিম নামে এক ব্যক্তি  নামজারী ও জমাভাগ মামলা নং- ২৯৭(১)/০৫-০৬ ইং মূলে ১৬২১ নং খতিয়ান সৃজন করেছে।’

আমি নামজারী জমাভাগ মামলার বিরুদ্ধে পেকুয়া উপজেলা ভূমি অফিসে লিখিত আপত্তি দাখিল করি। যাহার মিস মামলা নং- ৭৭/২০২০ইং। উক্ত মিস মামলা পেকুয়া উপজেলা ভূমি অফিস থেকে তদন্তের জন্য পেকুয়া সদর ইউনিয়ন ভূমি অফিসের তহশিলদারকে তদন্তের নির্দেশ দেন। পরে তহশিলদার  সরেজমিনে তদন্তপূর্বক আমার অনুকূলে দখল পেয়ে পেকুয়া সহকারী কমিশনার (ভূমি) নিকট প্রতিবেদন দাখিল করেন।

তিনি আরো বলেন, ‘তহশিলদারের তদন্ত প্রতিবেদন পেয়ে পেকুয়া ভূমি অফিসের কানুনগো শান্তি জীবন চাকমা গত ২৩/১১/২০২১ইং, গত ০৭/১২/২০২১ইং, গত ২১/১২/২০২১ ইং তারিখ পর পর তিন বার শুনানীর দিন ধার্য্য করে আমাকে নোটিশ প্রদান করেছেন। প্রতিবার আমি শুনানীকালে উপস্থিত হয়েছি। কিন্তু বার বার বিবাদী অনুপস্থিত থাকেন।’

কানুনগো খতিয়ান সৃজন করতে ৩লক্ষ টাকা দাবি করে। তিনি দাবীকৃত টাকা না দিলে খতিয়ান সৃজন হবে না বলে জানান।

অভিযোগের ব্যাপারে জানতে পেকুয়া উপজেলা ভূমি অফিসের কানুনগো শান্তি জীবন চাকমার মুঠোফোনে যোগাযোগ করা হয়। সংযোগ বিচ্ছিন্ন থাকায় বক্তব্য পাওয়া যায়নি।

Comments

comments

Posted ৯:৩৯ অপরাহ্ণ | সোমবার, ১৭ জানুয়ারি ২০২২

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com