শনিবার ২৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

পেকুয়ায় পাচারকালে গর্জন গাছ জব্দ

পেকুয়া প্রতিনিধি   |   শনিবার, ১৫ জানুয়ারি ২০২২

পেকুয়ায় পাচারকালে গর্জন গাছ জব্দ
পেকুয়ার পাহাড়ি অঞ্চল বারবাকিয়া ও শিলখালী থেকে দেদারসে প্রতিনিয়ত পাছার হচ্ছে গাছ। কিছু অসাধু গাছ ব্যবসায়ী সিন্ডিকেট করে প্রশাসনের একাংশকে ম্যানেজ মাধ্যমে দীর্ঘদিন যাবত গাছ পাছার করে আসলেও গত ১৫দিনে পেকুয়ার বিভিন্ন পয়েন্ট থেকে চার দফা গাছ জব্দ করতে সক্ষম হয়েছে। সর্বশেষ পাচারকালে প্রায় লক্ষধিক টাকার গর্জনগাছ জব্দ করে বনবিভাগ।
জানা গেছে, শুক্রবার (১৪জানুয়ারি) দিবাগত রাতে পেকুয়া বাজারের স’মলির সামনে থেকে পরিত্যক্ত অবস্থায় গাছগুলি জব্দ করা হয়। বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তা হাবিবুল হক ও পেকুয়া থানা পুলিশের যৌথ অভিযানে এসব গাছ জব্দ হলেও এপর্যন্ত কাউকেই আটক করতে পারেনি তারা।
বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তা হাবিবুল হক বলেন,গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়েছি একটি চক্র সিন্ডিকেট কটেজ বিপুল পরিমান অবৈধ গর্জন পাচার করছে। আমরা  পেকুয়া বাজার ফোরকান ও আবুছালেকের মালিকানাধীন সমিলের সামনে উপস্থিত হলে চোরেরা গাছগুলি রেখে সটকে পড়ে।
বনবিভাগ ও পেকুয়া থানা পুলিশের যৌথ অভিযানে সেখান থেকে পরিত্যক্ত অবস্থায় ২শ ঘনফুট গর্জন (গোলগাছ) জব্দ করা হয়েছে। জব্দকৃত গাছের মুল্য প্রায় লক্ষাধিক টাকা। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে। তবে অভিযান অব্যাহত থাকবে বলে জানান রেঞ্জ কর্মকর্তা হাবিবুল হক।

Comments

comments

Posted ২:৪৫ অপরাহ্ণ | শনিবার, ১৫ জানুয়ারি ২০২২

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com