শনিবার ২৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

পেকুয়ায় ফেইক আইডি থেকে যুবকের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ

পেকুয়া প্রতিনিধি   |   সোমবার, ২৭ ডিসেম্বর ২০২১

পেকুয়ায় ফেইক আইডি থেকে যুবকের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ

পেকুয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক আইডি থেকে মোহাম্মদ রকিবুল হাসান প্রকাশ দুদু মিয়া (৩৪) নামক এক যুবকের বিরুদ্ধে অপ্রচার ও ভূয়া তথ্য প্রদান করে যাচ্ছে টৈটং নিউজ নামক একটি ফেইক ফেইসবুক আইডি। এ বিষয়ে ভুক্তভোগী রকিবুল হাসান পেকুয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন।

ভুক্তভোগী মো.রকিবুল হাসান উপজেলার টৈটং ইউপির পূর্ব সোনাইছড়ি রমিজ পাড়া এলাকার মৃত মোহর আলীর পুত্র।

অভিযোগ সূত্রে জানা গেছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক টৈটং নিউজ নামক একটি অজ্ঞাতনামা আইডি থেকে গত ২৫ ডিসেম্বর সকাল ৫ঃ৪৮ টায় ভুক্তভোগী রকিবুল হাসানের বিরুদ্ধে মিথ্যে, বানোয়াট ও ভিত্তিহীন খবর প্রকাশ করে যাচ্ছে।

ভুক্তভোগী রকিবুল হাসান বলেন,আমি একজন সাধারণ খেটে খাওয়া কৃষক। কোন রকম কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করি। বেশকিছু দিন ধরে অজ্ঞাতনামা টৈটং নিউজ নামক একটি ফেসবুক আইডি থেকে আমার বিরুদ্ধে মিথ্যে ও ভিত্তিহীন কিছু কথাবার্তা ও আমার ছবি ব্যবহার করে অপ্রচার চালানো হচ্ছে। এর কোন একটি বিষয়ের সঙ্গে আমি জড়িত নয়। মূলত আমি কৃষি কাজ করলেও এলাকায় আমার যথেষ্ট সম্মান আছে। তাই সামাজিকভাবে আমাকে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে এসব মিথ্যে তথ্য প্রচার করা হচ্ছে। তিনি আরো বলেন,একটি স্বার্থন্বেষী মহল ফেইক আইডি ব্যবহার করে আমার বিরুদ্ধে মানহানিকর কুৎসা রটাচ্ছে। আমার বিরুদ্ধে বুঁয়া তথ্য উপস্থাপন করে প্রশাসন এ সমাজের কাছে হেয়প্রতিপন্ন করা হচ্ছে।বিভ্রান্ত তথ্য ছড়িয়ে আমাকে মানসিকভাবে অপদস্ত করে ফায়দা হাসিলে লিপ্ত রয়েছে। আমি ইতিমধ্যে পেকুয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছি। আমি এ বিষয়ে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।

পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত)কানন সরকার বলেন, এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনার তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

রেজাউল করিম রেজা
পেকুয়া প্রতিনিধি
০১৮১১৯২৩৪২৮
২৭-১২-২০২১

Comments

comments

Posted ৬:৩৫ অপরাহ্ণ | সোমবার, ২৭ ডিসেম্বর ২০২১

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com