• শিরোনাম

    বৃদ্ধাকে হত্যার হুমকি

    পেকুয়ায় মাফিয়া সম্রাট পরিচয় দিয়ে বসতবাড়ী ভাংচুর

    বার্তা পরিবেশক | ১২ মার্চ ২০২০ | ৯:২২ অপরাহ্ণ

    পেকুয়ায় মাফিয়া সম্রাট পরিচয় দিয়ে বসতবাড়ী ভাংচুর

    পেকুয়া উপজেলার সদর ইউনিয়নে এক যুবক মাফিয়া সম্রাট পরিচয় দিয়ে ভাড়া করে দিয়ে অসহায় বৃদ্ধার বসতবাড়ীতে হামলা চালিয়ে ভাংচুর এবং ঘেরা বেড়া উপড়ে ফেলেছে। এ সময় সন্ত্রাসীরা ঐ বৃদ্ধা ও তার ছেলের বসতভিটা থেকে উচ্ছেদ এবং হত্যার হুমকি দেয়। অভিযোগ প্রকাশ পেকুয়া সদর ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের ভোলাইয়াঘোনা এলাকায় মরহুম নজির হোসেনের বসত ভিটা সংলগ্ন দীর্ঘদিনের ভোগদখল করা ১৩ শতক বাড়ী ভিটার জমি কৌশলে বন্দোবস্তী নেয়ার চেষ্টা চালায় একই এলাকার বাসিন্দা মোকতার আহমদের পুত্র সাজ্জাদ হোসেন। উক্ত ভিটা জমি দখলের উদ্যোশ্য সাজ্জাদ প্রথমে মরহুম নজির হোসেনের পুত্র দেলোয়ার হোসেনকে মোবাইলে মাফিয়া সম্রাট পরিচয় দিয়ে ভিটে জমি ছেড়ে দিতে হুমকি দেয়। অন্যতায় সন্ত্রসাী দিয়ে হামলা চালিয়ে ভাংচুর এবং ভিটে মাটি থেকে উচ্ছেদ করবে বলে মোবাইলে হুমকি দেয়। মাফিয়া সম্রাট পরিচয় দিয়ে উক্ত সাজ্জাদ হোসেন সন্ত্রাসী ভাড়া করে গত ৮ মার্চ মরহুম নজির হোসেনের বসত ভিটায় হামলা চালায় এসময় নজির হোসেনের বৃদ্ধা স্ত্রী মজনু আরা বেগম (৭০) ও তার পরিবারের অন্য সদস্যদেরও মারধর করে।
    অভিযোগে জানা যায় হামলাকালী সাজ্জাদ হোসেন পেকুয়া বাজার দোকান মালিক সমিতির নির্বাচিত দুই বারের সাবেক পরিচালক ,পেকুয়া বাজারের সাজ্জাদ বেডিং হাউজের মালিক । পেকুয়া উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি এডভোকেট জাহেদ হোছেনের বড় ভাই । এবিষয়ে দেলোয়ার হোসেনের ভাই নুরুল হোসেন বাদী হয়ে ৬ মার্চ পেকুয়া থানায় একটি সাধরণ ডায়েরী করেন ভুক্তভোগি পরিবার। পেকুয়া থানা পুলিশ সাধারণ ডায়েরীর বিষয়ে কোন প্রদক্ষেপ না নেয়ায় ভুক্তভোগী মজনু আরা বেগম (৭০) বুধবার পুলিশ সুপার বরাবর অভিযোগ দায়ের করেন ।
    জানা যায়,পেকুয়া সদর ইউনয়নের ২নং ওয়ার্ড ভোলাইয়াঘোনা এলাকার ৭০ উর্ধ বৃদ্ধা বিধাব মহিলা মজনু আরা বেগমের দীর্ঘ দিনের দখলীয় বসত ভিটে একই এলাকার মোক্তার আহমদের পুত্র সাজ্জাদ হোসেন এবং মোক্তার আহমদের স্ত্রী বুলবুল আকতারের নামে ভূমিহীন বলে মিথ্যা তথ্য দিয়ে বন্দোবস্তি আদায় করে ।
    স্থানীয় চায়ের দোকানদার গিয়াস উদ্দিন জানান, নজির আহমদের দীর্ঘ দিনের বসত ভিটে এটি, তিনি মরনে তাহার ওয়ারিশগন বসবাস করে আসেছে ।
    স্থানীয় মাছ ব্যবসায়ী আলমগীর জানান, সাজ্জাদ হোসেন নিজেকে ভূমিহীন দাবী করলেও পেকুয়া বাজারে তার মালীকানাধিন ১০টিরও অধিক দোকান ও পাকা দালান বাড়ী সহ ভাড়া বাসার কলোনী রয়েছে । এক তলা বিশিষ্ট প্লাট বাড়ীতে নিজে বসবাসের পাশাপাশি পেকুয়া এনআরবি ব্যাংক পেকুয়া শাখার কর্মকর্তাদের ভাড়া দিয়েছেন ।
    এত সম্পদ থাকার পরও এই ব্যক্তি কি করে ভূমিহীন। ভুক্তভোগি ৭০ বছর বয়সি বৃদ্ধা মজনু আরা জানান, তার দীর্ঘ দিনের বসত ভিটা থেকে উচ্ছেদ করার জন্য আমার ছেলেদের মাফিয়া সম্রাট পরিচয় দিয়ে মোবাইলে হত্যার হুমকি দিচ্ছে। বৃদ্ধার ছেলে নুরুল হোছেন জানান,সাজ্জাদ ভূমিহীন সেজে আমাদের বসত ভিটে বন্দোবস্তি নিয়েছে বলে মোবাইলে আমাদের হত্যা হুমকি দিচ্ছে ।
    ভূল তথ্য দিয়ে বন্দোবস্তি আদায়ের বিরুদ্ধে মজনু আরা বেগম জেলা প্রশাসকের নিকট বন্দোবস্তি বাতিলে আবেদন জানিয়েছেন। বন্দোবস্তি বিরুদ্ধে জেলা প্রশাসক মহোদয়ের কাছে মামলা নং ১২৮২ বিচারাধীন রয়েছে।সাধারণ ডায়েরীর জের ধরে মাফিয়া স¤্রাট পরিচয়দারী সাজ্জাদ হোছেন গত ৮ মার্চ বিকাল সাড়ে ৩টায় জেল ফেরৎ দাগি আসামীদের নিয়ে তার গঠিত সন্ত্রাসী গ্রæপ নিয়ে বৃদ্ধা মহিলার বসত বাড়িতে হামলা চালিয়ে বাড়ী ও ডেউ টিনের ঘেড়া, বেড়া ভাংচুর করে।
    বৃদ্ধা মহিলা মজনু আরা বেগম জানান, এসময় সন্ত্রাসীরা পুলিশের সামনে এসব হামলা ও ভাংচুর চালায় । এসময় স্থানীয় লোকজন পুলিশকে নিরব থাকতে দেখে প্রতিবাদ করলে তখন পুলিশ সন্ত্রাসীদের ধাওয়া দেয়। ভংয়কর মাফিয়া স¤্রাট পরিচয়ে হত্যার হুমকির বিচার দাবী করেছে এলাকাবাসী ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ