শুক্রবার ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

পেকুয়ায় স্থগিত কেন্দ্রে জামায়াতের কাছে ধরাশায়ী নৌকা

মুকুল কান্তি দাশ, চকরিয়া   |   বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর ২০২১

পেকুয়ায় স্থগিত কেন্দ্রে জামায়াতের কাছে ধরাশায়ী নৌকা

পাল্টাপাল্টি ধাওয়া ও গোলাগুলির মধ্য দিয়ে কক্সবাজারের পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউনিয়ন স্থগিত কেন্দ্রে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। গত ২৮ নভেম্বর অনুষ্টিত নির্বাচনে ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগে ৬ নং ওয়ার্ডের ফাঁসিয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়।
পরে বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। তবে নির্বাচনে প্রশাসনের পক্ষপাতিত্বের অভিযোগ এনে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষনা দেন আওয়ামীলীগ মনোনিত নৌকা প্রতিকের প্রার্থী জিএম আবুল কাশেম।
এই কেন্দ্রের ১৩’শ ৩৫ জন ভোটারের মধ্যে ৯’শ ৪৯ জন ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেন। এদিন সকাল দশটা থেকে নৌকা প্রতীকের প্রার্থীর সমর্থকদের সাথে পুলিশের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুই পুলিশ সদস্যসহ ৮-১০ জন লোক আহত হন। পুলিশের ওপর হামলা ও বিশৃঙ্খলার দায়ে সাতজনকে আটক করে পুলিশ।
ফাঁসিয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা আনোয়ারুল আমিন বলেন, এই কেন্দ্রে ১৩’শ ৩৫ জন ভোটার রয়েছে। এরমধ্যে ৯’শ ৪৯ ভোটের মধ্যে ৮১ ভোট অবৈধ হয়েছে। বৈধ ৮’শ ৬৮ ভোটের মধ্যে নৌকা প্রতীকের আওয়ামীলীগের প্রার্থী আবুল কাশেম পেয়েছেন ১৯৬ ভোট ও চশমা প্রতীকের জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী বদিউল আলম পেয়েছেন ৬’শ ৭০ ভোট, অন্য এক প্রার্থী দুই ভোট পেয়েছেন। গত ২৮ নভেম্বরের ৩য় ধাপের এ নির্বাচনের অপর আট কেন্দ্রে চেয়ারম্যান প্রার্থী জিএম আবুল কাশেম ৩১৪ ভোটে এগিয়ে ছিলেন।
নির্বাচন তদারকির মূল দায়িত্বে থাকা সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) তফিকুল আলম বলেন, ভোটকেন্দ্রে আক্রমণের চেষ্টা করা হলে পুলিশের সাথে বিশৃঙ্খলাকারীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় পুলিশ ৮-১০ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে। বিশৃঙ্খলাকারীদের হামলায় পুলিশের দুই সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় সাতজনকে আটক করা হয়েছে।
বারবাকিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ছালামত উল্লাহ বলেন, নির্বাচনের পরিবেশ সুষ্ঠু ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কক্সবাজার জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ, অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) তফিকুল আলম, পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূর্বিতা চাকমা ও সহকারী কমিশনার ভূমি আসিফ আল জিন্নাহসহ র‌্যাব, কোস্টগার্ড, পুলিশ এবং আনসার সদস্যরা দায়িত্ব পালন করেন।
বারবাকিয়া ও রাজাখালী কেন্দ্রের রির্টানিং কর্মকর্তা ও উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ ছালামত উল্লাহ বলেন, জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মাওলানা বদিউল আলম ভোট পেয়েছেন ৪ হাজার ৭৮৮, তার নিকটতম প্রতিদ্ব›দ্বী আওয়ামীলীগ মনোনিত নৌকার প্রার্থী জিএম আবুল কাশেম ভোট পেয়েছেন ৪ হাজার ৬১৮ ভোট। এই ইউনিয়নে মোট ভোটার রয়েছে ১২ হাজার ৮৪৪ ভোট। এরমধ্যে ৯ হাজার ৯৯৮ জন ভোটার তাদের ভোট প্রয়োগ হয়েছে। বাতিল হয়েছে ৫’শ২৯ ভোট।

Comments

comments

Posted ৮:৪৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর ২০২১

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com