মঙ্গলবার ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বিদ্যুৎ প্রকল্প কাজের পরিদর্শন শেষে প্রধানমন্ত্রীর সামরিক সচিব জয়নাল

প্রকল্প বাস্তবায়নে আন্তরিকভাবে কাজ করতে হবে

বার্তা পরিবেশক   |   বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০১৯

প্রকল্প বাস্তবায়নে আন্তরিকভাবে কাজ করতে হবে

মহেশখালীর মাতারবাড়িতে বাস্তবায়নাধীন কয়লা ভিত্তিক বিদ্যুৎ প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রীর সামরিক সচিব জয়নাল আবেদীন। প্রকল্প পরিদর্শন শেষে তিনি প্রকল্পের দায়িত্ব কর্মকর্তাদের সাথে এক বৈঠকে প্রকল্পের অগ্রগতি ও নিরাপত্তা নিয়ে সন্তোষ প্রকাশ করেন।
তিনি আরো বলেন, এটি প্রধানমন্ত্রীর অত্যন্ত গুরুত্বপুর্ণ প্রকল্প। এই প্রকল্পে যারা কর্মরত আছেন তাদের নিরাপত্তা আমাদের নিশ্চত করতে হবে। এই প্রকল্প বাস্তবায়িত হলে ১২শ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হবে এ প্রকল্প থেকে। তিনি বলেন এ সব গুরুত্বপুর্ণ প্রকল্পে কারো গাফিলাতি মেনে নেওয়া হবে না। যারা (এরপর পৃষ্ঠা-২ ঃ কলাম- ৩ )
কাজ করতে হবে
কর্মরত আছেন তাদের আন্তরিকতার সাথে কাজ করতে হবে। মাতারবাড়িতে একই সাথে বাস্তবায়িত হচ্ছে গভীর সমুদ্র বন্দর। এই সমুদ্র বন্দরও দেশের অর্থনীতিতে গুরুত্বপুর্ণ ভুমিকা রাখবে। তিনি স্থানীয় জনসাধারণের পুনর্বাসনের বিষয়ে বলেন, মানুষ ক্ষতিগ্রস্ত হয় এমন কাজ সরকার করবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থান সাধারণ মানুষের পক্ষে। সভায় কাজের অগ্রগতি একটি প্রতিবেদন উপস্থাপন করেন কয়লা বিদ্যুৎ প্রকল্পের প্রকৌশলীরা। তারা সভায় বিদ্যুৎ প্রকল্পের ২৪ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে বলে নেতৃবৃন্দকে অবহিত করেন। এ সময় উপস্থিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারি আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, প্রকল্পের কারণে ক্ষতিগ্রস্ত সকল মানুষ ক্ষতিপুরণ দিচ্ছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা মোতাবেক সকল কার্যক্রম বাস্তবায়ন হবে। দেশকে এগিয়ে নিতে তিনি এই বৃহৎ প্রকল্প বাস্তবায়ন করছেন। সভায় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন, পুলিশ সুপার এ বি এম ইকবাল হোসেন, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডঃ সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান.প্রকল্পের সহকারি ব্যবস্থাপনা পরিচালক নজরুল ইসলাম, এক্সিকিউটিভ ইঞ্জিয়ার মাহমুদ আলম, জেলা আওয়ামী লীগ নেতা এডঃ তাপস রক্ষিত, মহেশখালীর পৌর মেয়র মকছুদ মিয়া, কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম, কক্সবাজার সদর উপজেলা চেয়ারম্যান কাইছুরুল হক জুয়েল, মাতারবাড়ির চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ,এডঃ নুরুল ইসলাম সায়েম, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জিএম ছমিউদ্দিন, সাধারণ সম্পাদক এস এম আবু হায়দার, কক্সবাজার পৌর আওয়ামী লীগের প্রচার সম্পাদক এবি ছিদ্দিক খোকন, কেন্দ্রিয় ছাত্রলীগের সাবেক সদস্য সরওয়ার আলম, ছাত্রনেতা রায়হান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সমাজ কল্যাণ বিষযক সম্পাদক কুতুব রানা, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শওকত ইকবাল মুরাদ।

Comments

comments

Posted ১২:৩০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com