শুক্রবার ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

‘প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে ডিজিটাল ল্যাব হবে’

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   রবিবার, ০৮ জুলাই ২০১৮

‘প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে ডিজিটাল ল্যাব হবে’

আগামী এক বছরের মধ্যে দেশের সব ইউনিয়ন ডিজিটাল কানেকটিভিটির আওতায় আসবে এবং একই সময়ে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে ডিজিটাল ল্যাব স্থাপিত হবে।

শনিবার ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় এবং বৃহত্তর মযমনসিংহ সাংস্কৃতিক ফোরামের যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার এ কথা বলেন।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠার এক যুগ পূর্তি উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, দেশের মোট কর্মক্ষম জনগোষ্ঠীর ৬৫ ভাগই তরুণ। এই বিশাল জনগোষ্ঠীকে ডিজিটাল শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে পারলে বাংলাদেশের অভাবনীয় অগ্রগতি কেউ ঠেকাতে পারবে না।

তিনি শিক্ষার্থীদেরকে যোগাযোগে দক্ষতা অর্জনের পাশাপাশি আসন্ন ৫ জি ডিজিটাল যুগের চ্যালেঞ্জ মোকাবিলার উপযুক্ত শক্তি হিসেবে গড়ে ওঠার প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেন। প্রতিযোগিতামূলক বিশ্বের উপযুক্ত মানবসম্পদ তৈরির জন্য ডিজিটাল শিক্ষার বিকল্প হতে পারে না বলে মন্তব্য করেন তিনি।

মোস্তাফা জব্বার বলেন, শিক্ষার আমূল পরিবর্তনের মাধ্যমে এমন একটি জাতি গঠন করতে চাই, যে জাতি বঙ্গবন্ধুর লালিত স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার মাধ্যমে পৃথিবীকে নেতৃত্ব দিবে।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়কে সংস্কৃতি ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে সম্ভাব্য সব ধরনের সহযোগিতার প্রতিশ্রুতি এবং বিশ্ববিদ্যালয়টিতে সর্বাধুনিক রোবটিক ল্যাব স্থাপনের আশ্বাস দেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী।

এর আগে মন্ত্রীর নেতৃত্বে একটি আনন্দ র‌্যালি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে। অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা হয়। দেশবিদেশ /০৮ জুলাই ২০১৮/নেছার

Comments

comments

Posted ২:৪২ পূর্বাহ্ণ | রবিবার, ০৮ জুলাই ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com