• শিরোনাম

    সিনহা হত্যা

    প্রতিবেদন দাখিলের সময় পেছালো

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ২১ আগস্ট ২০২০ | ১:০৪ পূর্বাহ্ণ

    প্রতিবেদন দাখিলের সময় পেছালো

    বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যার ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন দাখিলের সময় পিছিয়ে ৩১ আগস্ট করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু বাংলা ট্রিবিউনকে এই তথ্য জানান।
    বৃহস্পতিবার (২০ আগস্ট) শরীফ মাহমুদ অপু বলেন, ‘তদন্ত কমিটির আবেদনের প্রেক্ষিতে মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রতিবেদন দাখিলের সময় আরও সাত কার্যদিবস বাড়ানো হয়েছে।’
    গত ৩১ জুলাই রাতে সিনহা মোহাম্মদ রাশেদ খান কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার মেরিন ড্রাইভের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন। তার মৃত্যুর ঘটনা তদন্তে গত ১ আগস্ট চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ওই কমিটির প্রধান করা হয় চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমানকে। সিনহার নিহতের ঘটনাটি সরেজমিন তদন্ত করে ঘটনার কারণ, উৎস, ভবিষ্যতে এই ধরনের ঘটনা প্রতিরোধে করণীয়সহ সার্বিক বিষয় বিশ্লেষণ করে সুস্পষ্ট মতামতসহ চিঠি পাওয়ার ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়। কিন্তু সাত কার্যদিবস শেষ হওয়ার আগেই গত ১০ আগস্ট কমিটি আরও সাত কার্যদিবসের সময়ের আবেদন করে। এরপর সেই তারিখ পিছিয়ে ২৩ আগস্ট করা হয়েছিল।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ