মঙ্গলবার ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

প্রথমবারের মতো সরাসরি মদিনায় যাবে হজ ফ্লাইট

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   রবিবার, ০১ জুলাই ২০১৮

প্রথমবারের মতো সরাসরি মদিনায় যাবে হজ ফ্লাইট

প্রথমবারের মতো সরাসরি ঢাকা থেকে মদিনায় যাবে বিমানের হজ ফ্লাইট। মোট ৫টি ফ্লাইট পরিচালনা করা হবে মদিনায়। ঢাকা থেকে মদিনার প্রথম ফ্লাইট ২১ জুলাই।

ভাগ্যবান ২ হাজার ৯৫ জন হজযাত্রীকে নিয়ে উড়বে বিমানের সুপরিসর এয়ারক্রাফট বোয়িং ৭৭৭। চট্টগ্রাম থেকে সরাসরি মদিনায় ৩টি ফ্লাইটে যাবেন ১ হাজার ২৫৭ জন হজযাত্রী।

চলতি মৌসুমে বিমান ডেডিকেটেড ফ্রি হজ ফ্লাইট চালাতে ১৫৫টি স্লট পেয়েছেন। আর পোস্ট হজ ফ্লাইট পরিচালনার জন্য পেয়েছেন ১৪৩টি স্লট। হাতেগোনা ৩২ দিনের মধ্যে ১৫৫টি স্লট ব্যবহার করতে হবে। সময় দেয়া হয়েছে ১৪ জুলাই থেকে ১৫ আগস্ট।

পোস্ট হজ ফ্লাইটের স্লটগুলো ব্যবহার করতে হবে ২৫ আগস্ট থেকে ২৭ সেপ্টেম্বর। এ বছর কোনো অবস্থাতেই বিমানকে অতিরিক্ত স্লট দেয়া হবে না বলে জানিয়েছেন সৌদি সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ।

এ প্রসঙ্গে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ জাগো নিউজকে বলেন, আগামী ১৪ জুলাই থেকে শুরু হতে যাওয়া হজ ফ্লাইট সুষ্ঠুভাবে সমাপ্ত করতে রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যুগোপযোগী পরিকল্পনা গ্রহণ করেছে।

তিনি জানান, হজযাত্রার প্রথম দিন ১৪ জুলাই বিমানের বিজি-১০১১ সকাল ৭টা ৫৫ মিনিটে ৪১৯ জন হজযাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশে রওয়ানা দেবেন। ১৫ আগস্ট স্থানীয় সময় ৩টা ৫৫ মিনিটে জেদ্দা থেকে ফিরতি হজ ফ্লাইট বিজি-৭০৯৩ তে আসবেন ৪১৯ জন হাজী।

বিমান সূত্রে জানা গেছে, মোট ৬৪ হাজার ৫৯৯ জন হজযাত্রী পরিবহন করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। হজযাত্রীদের সৌদি আরবে পাঠাতে ১৫৫টি ডেডিকেটেট ফ্লাইট এবং হজ শেষে দেশে ফিরিয়ে আনতে ১৪৩টি হজ ফ্লাইট পরিচালনা করা হবে।

ঢাকা থেকে বিমান বাংলাদেশের হজ ফ্লাইট শুরু হবে ১৪ জুলাই এবং ফ্লাইট শেষ হবে ১৪ আগস্ট। হজ শেষে যাত্রীদের ফিরিয়ে আনতে সৌদি আরব থেকে ফ্লাইট শুরু হবে ২৭ আগস্ট, শেষ হবে ২৫ সেপ্টেম্বর।

দেশবিদেশ /০১ জুলাই ২০১৮/ নেছার

Comments

comments

Posted ১০:০৫ অপরাহ্ণ | রবিবার, ০১ জুলাই ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com