সোমবার ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

প্রথমার্ধে ২-০ তে পিছিয়ে ব্রাজিল

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   শনিবার, ০৭ জুলাই ২০১৮

প্রথমার্ধে ২-০ তে পিছিয়ে ব্রাজিল

দলটাকে বলা হচ্ছে সোনালী প্রজন্মের বেলজিয়াম। কোয়ার্টার ফাইনালে সেই সোনালী আভাতেই জ্বলে উঠেছে কাজান অ্যারেনা। প্রথমার্ধে ব্রাজিলকে ঠেকিয়ে দিয়ে এগিয়ে গেছে ২-০ গোলে।  অথচ এই ব্রাজিলকে বলা হচ্ছে হট ফেভারিট। যদিও বেলজিয়াম রক্ষণের কাছে পাত্তা পায়নি তাদের আক্রমণ। হয়তো ভাগ্য দেবীও ছিলেন না সহায়। নাহলে ১৩ মিনিটে নিজেদের আত্মঘাতী গোলে এগিয়ে যেত না বেলজিয়াম।

শুরুতে আক্রমণাত্মক ছিল তিতের দল। বেশ কিছু সুযোগ তৈরি হয় ১০ মিনিটেই। বেলজিয়ামের পেনাল্টি এরিয়ায় বল পেয়েছিলেন মিরান্দা। তার ছোঁয়ার পর থিয়াগো সিলভা বলে টোকা দিলেও তা গিয়ে লাগে সাইড পোস্টে।

১৩ মিনিটে কর্নার পায় বেলজিয়াম। তাতেই ঘটে অঘটন। আত্মঘাতী গোলে এগিয়ে যায় বেলজিয়াম। কর্নার কিক থেকে ছুটে আসা বল ফের্নান্দিনিয়োর কনুইয়ে লেগে চলে যায় নিজেদের জালে।

আক্রমণ-প্রতি আক্রমণে ঠাসা ছিল ২০ মিনিট। এক দিক ব্রাজিল হেনেছে আক্রমণ তো আরেক দিক দিয়ে বেলজিয়াম। এগিয়ে যাওয়ার বেলজিয়াম হয়ে পড়ে আরও খুনে মেজাজে। ২১ মিনিটে হ্যাজার্ড কে দিয়ে আক্রমণ শানায় বেলজিয়াম। তার থেকে বল পেয়ে ব্রাজিল রক্ষণে হানা দেন মুনিয়ের। লুকাকুকে উদ্দেশ্য করে বল দিলেও তা ক্লিয়ার করেন ব্রাজিল ডিফেন্ডার।

৩১ মিনিটে আবারও আক্রমণ বেলজিয়ামের। যেই গোলটা ছিল দুর্দান্ত। কোনাকুনি শটে দর্শনীয় এক গোল করেন মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন। যার অ্যাসিস্টে ছিলেন ৪ গোল করা লুকাকু।

৩৭ মিনিটে পাল্টা আক্রমণে আবারও সুযোগ তৈরি করে ব্রাজিল। বেলজিয়াম রক্ষণের কাছাকাছি থেকে শট নিয়েছিলেন মার্সেলো। বেলজিয়াম গোলরক্ষক কার্তোয়া লাফিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন সেই শট। দেশবিদেশ/০৭ জুলাই ২০১৮/নেছার

Comments

comments

Posted ১২:৫২ পূর্বাহ্ণ | শনিবার, ০৭ জুলাই ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com