রবিবার ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

প্রধানমন্ত্রীকে সম্মাননা জানাবে জাতিসংঘের দুটি সংস্থা

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯

প্রধানমন্ত্রীকে সম্মাননা জানাবে জাতিসংঘের দুটি সংস্থা

আসন্ন জাতিসংঘ সম্মেলনের ফাঁকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দুটি বৈশ্বিক সংস্থা সম্মাননা জানাবে। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বুধবার (১৮ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, ‘জাতিসংঘের শিশু তহবিল (ইউনিসেফ) আগামী ২৬ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মানে ‘অ্যান ইভিনিং টু অনার হার এক্সিলেন্সি প্রাইম মিনিস্টার শেখ হাসিনা’ শীর্ষক একটি উচ্চ পর্যায়ের সাইড ইভেন্টের আয়োজন করেছে। মূলত, প্রধানমন্ত্রীকে সম্মাননা জানাতেই এই অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ’ সম্মাননা দেওয়া হবে।’

তিনি আরও বলেন, ‘টিকা সংক্রান্ত বৈশ্বিক জোট ‘দ্য ভ্যাকসিন এলায়েন্স’ নামের সংস্থাটি সম্প্রসারিত টিকাদান কর্মসূচিতে বাংলাদেশের অভাবনীয় সাফল্যের স্বীকৃতিস্বরূপ প্রধানমন্ত্রীকে ‘ভ্যাকসিন হিরো’ সম্মাননা জানাতে আগ্রহ প্রকাশ করেছে।’

পররাষ্ট্রমন্ত্রী জানান, গত ১৭ সেপ্টেম্বর তারিখ থেকে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশন নিউইয়র্কে জাতিসংঘ সদরদফতরে শুরু হয়েছে। এই অধিবেশনের উচ্চ পর্যায়ের বিতর্ক পর্ব আগামী ২৪ সেপ্টেম্বর হতে ২৯ সেপ্টেম্বর ২০১৯ তারিখে অনুষ্ঠিত হবে। অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী আগামী ২২ সেপ্টেম্বর নিউইয়র্কে পৌঁছাবেন।

আসন্ন এই অধিবেশনে পররাষ্ট্রমন্ত্রী, শিক্ষামন্ত্রী, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি এবং কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্টের সভাপতি প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হবেন।

দেশবিদেশ/নেছার

Comments

comments

Posted ১০:১৮ অপরাহ্ণ | বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com