• শিরোনাম

    জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজেনে

    প্রধানমন্ত্রীর অনুদানের চেক পেল দূরারোগ্য ৫১ রোগি

    নিজস্ব প্রতিবেদক | ১৪ সেপ্টেম্বর ২০২০ | ১১:৪৬ অপরাহ্ণ

    প্রধানমন্ত্রীর অনুদানের চেক পেল দূরারোগ্য ৫১ রোগি

    কক্সবাজার পৌরশহরের দূরারোগ্য কঠিন রোগের ৫১ জন রোগি পেলেন ২৫ লাখ ৫০ হাজার টাকা। ১৪ সেপ্টেম্বর সকালে জেলা প্রশাসনের শহিদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে প্রধানমন্ত্রীর অনুদানের এই চেক রোগিদের হাতে আনুষ্ঠানিকভাবে তুলে দেয়া হয়।
    এ সময় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো: কামাল হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সকল শ্রেনী পেশার মানুষের জন্য কাজ করে যাচ্ছে অবিরামভাবে। আর এই আর্থিক অনুদানের চেক প্রধানমন্ত্রীর নির্দেশনানুযায়ী স্বচ্ছতা ও জবাবদিহীতার মাধ্যমে এই চেকগুলো বিতরণ করা হচ্ছে।
    যাতে প্রকৃত রোগীরাই চিকিৎসাসেবার সুবিধার্থে এই আর্থিক অনুদান পাই। আগে এই অনুদান পেতে মন্ত্রণালয়ে আবেদন করতে হতো, যা রোগিদের জন্য কষ্টসাধ্য হয়ে পড়ে। কিন্তু বর্তমান প্রধানমন্ত্রী এই দুর্ভোগের কথা বিবেচনা করে স্থানীয়ভাবে আবেদন মাধ্যমের এই অনুদানে পেতে সহজলভ্য করে দেন।
    “শেখ হাসিনার দিনবদলে, সমাজসেবা এগিয়ে চলে” এ শ্লোগানকে সামনে রেখে কক্সবাজারে ক্যান্সার,কিডনি,থ্যালাসেমিয়া,জন্মগত হৃদরোগী, স্ট্রোকে প্যারালাইজ্ড, লিভার সিরোসিসসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্তদের চিকিৎসাসেবার সুবিধার্থে আর্থিক অনুদানের এসব চেক ্ বিতরণ করেন জেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়।
    কক্সবাজার পৌরএলাকায় ২২জন ক্যান্সার,৫জন কিডনি,১৯জন স্ট্রোকে প্যারালাইজড, ১জন জন্মগত হৃদরোগী ও ৪জন থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত এই ৫১জন দারিদ্র রোগীর মাঝে জনপ্রতি পঞ্চাশ হাজার টাকা করে মোট পঁচিশ লক্ষ পঞ্চাশ হাজার টাকার চেক বিতরণ করা হয়।
    সোমবার সকালে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: কামাল হোসেন।
    জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো: ফরিদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মাসুদুর রহমান মোল্লা,ডেপুটি সিভিল সার্জন ডা: মহিউদ্দিন মোহাম্মদ আলমগীর,পৌর আওয়ামীলীগ সভাপতি নজিবুল ইসলামসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন।
    অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারি পরিচালক মো: সফিউদ্দিন। এ সময় জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারি পরিচালক মো: আবুল কাশেম, প্রশাসনিক কর্মকর্তা মো: তৈয়ব আলীসহ সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা,সাংবাদিক,জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন্।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ