• শিরোনাম

    প্রধানমন্ত্রীর উপহার পেলেন শেরপুরের সেই ভিক্ষুক

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ২২ এপ্রিল ২০২০ | ৮:৩২ অপরাহ্ণ

    প্রধানমন্ত্রীর উপহার পেলেন শেরপুরের সেই ভিক্ষুক

    প্রধানমন্ত্রীর উপহার পেলেন কর্মহীনদের জন্য নিজের শেষ সম্বল ১০ হাজার টাকা অনুদান দিয়ে সাড়া জাগানো শেরপুরের ঝিনাইগাতীর ভিক্ষুক নজিমউদ্দিন (৮০)। উপহার হিসেবে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সরকারি জমিতে একটি ঘর দেয়া হচ্ছে তাকে। পাশাপাশি জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি দোকান ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তার ভরণ-পোষণ এবং চিকিৎসার দায়িত্ব নেয়া হয়েছে।

    এ উপলক্ষ্যে এদিন দুপুরে শেরপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় বৃদ্ধ ভিক্ষুক নজিমউদ্দিনকে ফুলের তোড়া ও উত্তরীয় পরিয়ে দিয়ে সংবর্ধনা জানান জেলা প্রশাসক আনার কলি মাহবুব।

    এসময় জেলা প্রশাসক বলেন, বৃদ্ধ নজিমউদ্দিন নিজের ঘর নির্মাণের জন্য ভিক্ষাবৃত্তি করে দুই বছরে ১৫ হাজার টাকা জমান। সেখান থেকে দেশের এই ক্লান্তিলগ্নে ১০ হাজার টাকা উপজেলা প্রশাসনের করোনা তহবিলে জমা দেয়ায় জেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে এই সংবর্ধনা প্রদান করা হলো।

    অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এবিএম এহছানুল মামুন, ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তার রুবেল মাহমুদ, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার আশরাফুল আলম রাসেল, শেরপুর জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. খায়রুল কবির সুমন প্রমুখ উপস্থিত ছিলেন।

    সংবর্ধিত হয়ে ও প্রধানমন্ত্রীর উপহার পেয়ে ভিক্ষুক নজিমউদ্দিন বলেন, ‘আমি আগে দিনমজুরের কাজ করে সংসার চালাতাম। পরে পঙ্গু হয়ে যাওয়ায় ভিক্ষাবৃত্তি করে সংসার চালাই। আমার স্ত্রী আবেদা খাতুনও পঙ্গু। আমার পরিবারে তিন ছেলে ও তিন মেয়ে রয়েছে।’

    এর আগে গত মঙ্গলবার (২১ এপ্রিল) ভিক্ষাবৃত্তি করে নিজের বসতঘর মেরামতের জন্য দুই বছরে জমানো ১০ হাজার টাকা করোনায় বিপর্যস্ত কর্মহীন ও নিম্ন আয়ের মানুষদের জন্য ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তার ত্রাণ তহবিলে দান করেন উপজেলার গান্ধিগাঁও এলাকার ভিক্ষুক নজিমউদ্দিন। এ ঘটনা একুশে টিভি অনলাইনসহ বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর হয়। পরে আজ বুধবার দুপুরে জেলা প্রশাসকের পক্ষ থেকে তাকে সংবর্ধনা ও প্রধানমন্ত্রীর উপহার দেয়া হয়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মাতারবাড়ী ঘিরে মহাবন্দর

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ