• শিরোনাম

    প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বুধবার

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ০৭ অক্টোবর ২০১৯ | ৮:১৬ অপরাহ্ণ

    প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বুধবার

    জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে অংশগ্রহণ ও চার দিনের ভারত সফর নিয়ে বুধবার (০৯ অক্টোবর) সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন, বিকাল সাড়ে তিনটায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এই তথ্য পাওয়া গেছে।

    প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার প্রতিটি সরকারি সফর শেষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হন। এবার যুক্তরাষ্ট্র সফর শেষে মাত্র দুই দিন দেশে অবস্থান করে গত ৩ অক্টোবর ভারত যান তিনি। এরপর চারদিনের সফর শেষে রবিবার (৬ অক্টোবর) রাতে দেশে ফিরেছেন তিনি।

    টানাতৃ তীয়বারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর শেখ হাসিনা প্রথম ভারত সফরে যান গত বৃহস্পতিবার (৩ অক্টোবর)।

    চার দিনব্যাপী সফরের প্রথম দিন বৃহস্পতিবার হোটেল তাজ প্যালেসের দরবার হলে অনুষ্ঠিত ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের ইন্ডিয়া ইকোনমিক সামিটে বাংলাদেশ বিষয়ক কান্ট্রি স্ট্রাটেজি ডায়ালগে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    ওইদিন প্রধানমন্ত্রী বাংলাদেশ হাইকমিশনের মৈত্রী হলে তার সম্মানে একটি সংবর্ধনা এবং বাংলাদেশ হাইকমিশন আয়োজিত বাংলাদেশ হাউজে একটি নৈশভোজে যোগ দেন।

    সফরের দ্বিতীয় দিন শুক্রবার ভারতের শীর্ষ স্থানীয় সিইওদের সঙ্গে একটি মতবিনিময় সভায় যোগ দেন শেখ হাসিনা। এছাড়া তিনি বাংলাদেশ-ভারত বিজনেস ফোরাম (আইবিবিএফ)-এর উদ্বোধনী অনুষ্ঠান এবং ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের সমাপনী অধিবেশনেও যোগ দেন।

    তৃতীয় দিন শনিবার (৫ অক্টোবর) নয়াদিল্লির ঐতিহাসিক হায়দরাবাদ হাউজে শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন। ওই বৈঠকের পর দুই প্রধানমন্ত্রীর উপস্থিতিতে উভয় শের মধ্যে ৭টি চুক্তি স্বাক্ষরিত হয়। এসময় দুই প্রধানমন্ত্রী যৌথভাবে তিনটি প্রকল্প উদ্বোধন করেন। একই দিনে তিনি রাষ্ট্রপতি ভবনে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

    ওইদিন সন্ধ্যায় শেখ হাসিনা আঞ্চলিক শান্তি ও সমৃদ্ধি বজায় রাখার ক্ষেত্রে তার অবদানের স্বীকৃতি হিসেবে নয়াদিল্লিতে ‘ঠাকুর শান্তি পুরস্কার ২০১৮’ গ্রহণ করেন।

    এর আগে শনিবার সকালে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শংকর বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে তার সফরকালীন আবাসস্থলে সাক্ষাৎ করেন। একই দিনে শেখ হাসিনা একটি সরকারি মধ্যাহ্নভোজে যোগ দেন এবং হায়দরাবাদ হাউজের দর্শনার্থী বইতে স্বাক্ষর করেন।

    দেশবিদেশ/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মাতারবাড়ী ঘিরে মহাবন্দর

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ