• শিরোনাম

    প্রধানমন্ত্রীর সঙ্গে শ্রিংলার সাক্ষাৎ

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ০২ মার্চ ২০২০ | ৯:৩১ অপরাহ্ণ

    প্রধানমন্ত্রীর সঙ্গে শ্রিংলার সাক্ষাৎ

    প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভারতীয় পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলার সাক্ষাৎ। ছবিটি ২০১৮ সালের, শ্রিংলা ঢাকায় হাইকমিশনার থাকাকালে

    প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন সফররত ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা।

    সোমবার (০২ মার্চ) সন্ধ্যায় গণভবনে এ সৌজন্য সাক্ষাৎ করেন তিনি। সাক্ষাতের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন।

    সাক্ষাতকালে মুজিববর্ষ উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রীর আসন্ন ঢাকা সফর, উপ-আঞ্চলিক কানেক্টিভিটি, চীনসহ বিভিন্ন দেশে করোনা ভাইরাস সংক্রমণের প্রভাবসহ দ্বিপাক্ষিক বিভিন্ন ইস্যুতে আলোচনা হয় বলে জানান তিনি।

    মুজিববর্ষ উদযাপন উপলক্ষে সরকারের নেওয়া বিভিন্ন কর্মসূচির বিষয়েও আলাপ হয় বৈঠকে। আলোচনায় করোনা ভাইরাস সংক্রমণের বিষয়টি এলে শেখ হাসিনা বলেন, সম্ভাব্য যেকোনো ঝুঁকি মোকাবেলায় একটি হাসপাতাল প্রস্তুত রাখা হয়েছে।

    সাক্ষাৎকালে ভারতের পররাষ্ট্র সচিব বাংলাদেশের পোশাক শিল্প খাতের প্রশংসা করে বলেন, বহু মাল্টিন্যাশনাল কোম্পানি এই শিল্পে কাজ করছে।

    ভারতের পররাষ্ট্র সচিবের মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    সাক্ষাতকালে অন্যন্যের মধ্যে প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, ভারতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোহাম্মদ ইমরান আহমেদ এবং বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাস।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মাতারবাড়ী ঘিরে মহাবন্দর

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ