• শিরোনাম

    প্রস্তুত আওয়ামী লীগ

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ২৮ ডিসেম্বর ২০১৮ | ৯:৩৮ অপরাহ্ণ

    প্রস্তুত আওয়ামী লীগ

    শুরু হয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কাউন্টডাউন। ৩০ ডিসেম্বরের (রবিবার) নির্বাচনে সুফল ঘরে আনতে সব প্রস্তুতি সম্পন্ন করেছে আওয়ামী লীগ। দলের পক্ষে নির্বাচন মনিটরিং, সমন্বয় এবং পর্যবেক্ষণের কাজ ইতোমধ্যেই শুরু হয়েছে।
    ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ের প্রবেশ পথের এক পাশে বসানো হয়েছে কাউন্টডাউন প্রজেক্টর, অন্য পাশে বিশাল আকৃতির একটি মনিটর। এই মনিটরে সারা দেশের নির্বাচনি খবরাখবর দেখতে পাবেন নেতাকর্মী ও সমর্থকরা। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে স্থাপন করা হয়েছে তথ্য কেন্দ্র। এখান থেকে যেমন নেতাকর্মীরা নির্বাচন সংক্রান্ত তথ্য সংগ্রহ করতে পারবেন, তেমনই গণমাধ্যম কর্মীরাও নিতে পারবেন প্রয়াজনীয় তথ্য এবং সর্বশেষ আপডেট।
    আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটি নিজ দলের ও মহাজোটের মনোনীত সব প্রার্থীর নির্বাচনি কার্যক্রম মনিটরিং ও সমন্বয় করার সিদ্ধান্ত নিয়েছে। এ লক্ষ্যে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আট বিভাগের জন্য আটটি টেলিফোন ও ফ্যাক্স নম্বর স্থাপন করা হয়েছে। এসব নম্বরে সারা দেশের জেলা, মহানগর, উপজেলা ও পৌরসভাসহ সব শাখার নেতাদের সার্বক্ষণিক যোগাযোগের সুবিধা থাকছে।

    এদিকে, শুক্রবার (২৮ ডিসেম্বর) সারা দেশে দলীয় প্রার্থী ও এজেন্টদের কাছে প্রয়োজনীয় বার্তা পৌঁছানো শেষ হয়েছে। তাদের কাছে পাঠানো হয়েছে পোলিং এজেন্ট প্রশিক্ষণ সহায়িকা।
    এছাড়া, নির্বাচন কমিশনের সঙ্গে যোগাযোগ করতে সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে একটি চৌকস টিম, যারা দলের পক্ষে ইসির কাছে বিভিন্ন অভিযোগ তুলে ধরবেন এবং প্রতিকার চাইবেন।
    বিদেশি পর্যবেক্ষক এবং সাংবাদিকদের প্রয়োজনীয় সহায়তার জন্য খোলা হয়েছে আরেকটি পৃথক সেল। হোটেল সোনারগাঁয়ে স্থাপিত তথ্য কেন্দ্র থেকে তাদের প্রয়োজনীয় তথ্য ও সহযোগিতা প্রণয়ন করা হবে।
    নির্বাচনের সার্বিক প্রস্তুতি নিয়ে জানতে চাইলে আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘উৎসব ও আনন্দমুখর পরিবেশে আরেকটি জাতীয় নির্বাচনের দিকে ধাবিত হচ্ছে মানুষ। আওয়ামী লীগসহ বেশির ভাগ রাজনৈতিক দল এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে। আগামী ৩০ ডিসেম্বর এদেশের মানুষ আবারও নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে বিজয়ী করে উন্নয়ন ও অগ্রগতির পক্ষে তাদের সমর্থন ব্যক্ত করবেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মাতারবাড়ী ঘিরে মহাবন্দর

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ