বুধবার ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

প্রাথমিক শিক্ষকদের সব দাবি যৌক্তিক: মহাপরিচালক

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   বৃহস্পতিবার, ৩১ অক্টোবর ২০১৯

প্রাথমিক শিক্ষকদের সব দাবি যৌক্তিক: মহাপরিচালক

প্রাথমিক শিক্ষক ঐক্যপরিষদের নেতাদের সাথে বৈঠকে মহাপরিচালক

প্রাথমিক শিক্ষকদের সব দাবি যৌক্তিক বলে মন্তব্য করেছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মনজুর কাদের। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সন্ধায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের শিক্ষক নেতাদের সাথে বৈঠকে তিনি এ মন্তব্য করেন। বৈঠক শেষে প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের প্রধান মুখপাত্র মো: বদরুল আলম এডুকেশন বাংলাকে এই তথ্য জানান।

ডিজি মনজুর কাদের শিক্ষক নেতাদের বলেন, আপনাদের দাবি যৌক্তিক। আমরা আবারও প্রধান শিক্ষকদের গ্রেড ১০ এবং সহকারী শিক্ষকদের গ্রেড ১১ করে অর্থ মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠাবো। মহাসমাবেশে অংশ নেয়া  হাজার হাজার শিক্ষককে যে শোকজ নোটিশ দেয়া হয়েছে সে বিষয়টিও বিবেচনা করা হবে বলে শিক্ষক নেতাদের আশ্বস্ত করেন মহাপরিচালক।

মনজুর কাদের আরও বলেন, আাগামী সপ্তাহে শিক্ষক নেতাদের নিয়ে আবারও বসবো। দরকার হলে অর্থ মন্ত্রণালয়ের সাথে প্রাথমিক শিক্ষকদের মিটিংয়ের ব্যবস্থা করে দেয়া হবে বলেও তিনি জানান।

উল্লেখ্য, প্রধান শিক্ষকদের জাতীয় বেতন স্কেলের দশম গ্রেডে ও সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে বেতন দেয়ার দাবিতে গত ১৪ অক্টোবর সারাদেশের ৬৫ হাজারের বেশি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কর্মবিরতি পালন করা হয়। পরদিন ১৫ অক্টোবর পালন করা হয় তিন ঘণ্টার কর্মবিরতি। ১৬ অক্টোবর এসব বিদ্যালয়ে অর্ধদিবস কর্মবিরতি পালন করেন তারা। এছাড়া গত ১৭ অক্টোবর পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতিতে যান শিক্ষকরা।

আন্দোলনের ধারাবাহিকতায় ২৩ অক্টোবর শহীদ মিনারে মহাসমাবেশে দেশের বিভিন্ন স্থান থেকে শিক্ষকরা জমায়েত হতে থাকলে পুলিশ তাদের ওপর  দফায় দফায় লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।

এর আগে ২১ অক্টোবর ডিপিই’র মহাপরিচালক ড. এ এফ এম মনজুর কাদির স্বাক্ষরিত এক নির্দেশনায় সমাবেশে যোগ না দিয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের ছুটির দিনে কর্মস্থলে উপস্থিত থাকার নির্দেশ দেয়া হয়। যেসব শিক্ষক মহাসমাবেশে অংশ গ্রহণ তাদের মধ্যে হাজার হাজার শিক্ষককে শোকজ নোটিশ দেয়া হয়।

Comments

comments

Posted ১০:০৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩১ অক্টোবর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com