• শিরোনাম

    প্রেসিডেন্ট হলেন কৌতুক অভিনেতা!

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ২২ এপ্রিল ২০১৯ | ৯:৫১ অপরাহ্ণ

    প্রেসিডেন্ট হলেন কৌতুক অভিনেতা!

    ইউরোপের যুদ্ধবিদ্ধস্ত ইউক্রেনের প্রেসিডেন্ট পদে নির্বাচনে জিতেছেন দেশটির কৌতুক অভিনেতা ভোলোদিমির জেলেনস্কি। নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী পেত্রো পোরশেঙ্কো হারিয়ে প্রেসিডেন্ট পদে জয়ী হয়েছেন ৪১ বছর বয়সী এই অভিনেতা।

    বুথরেফ জরিপের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়, রাজনীতিতে নতুন যোগ দেওয়া এ প্রার্থীকে ভোট দিয়েছেন দেশটির অধিকাংশ জনগণ। যিনি মাত্র তিন সপ্তাহ আগে ভোটের প্রথম রাউন্ডে ৭০ শতাংশ সমর্থন পেয়েছিলেন। আপাত ফলাফলে পেত্রো পোরশেঙ্কো বিশাল ব্যবধানে হেরেছেন বলে দেখা যাচ্ছে।

    এদিকে গতকাল রোববার জেলেনস্কি জয়ে পর সমর্থকদের উদ্দেশে বলেন, ‘আমি কখনো আপনাদের হতাশ করবো না’।

    তিনি বলেন,‘আমি এখনো আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্ট হইনি। তারপরও ইউক্রেনের নাগরিক হিসেবে সোভিয়েত পরবর্তী দেশগুলোকে আমি বলতে চাই, আমাদের দিকে তাকিয়ে দেখুন। সবকিছুই সম্ভব।’

    যদি জরিপের ফলাফল সঠিক হয়, তাহলে জেলেনস্কি পাঁচ বছরের মেয়াদে নির্বাচিত হবেন। আজ সরকারি ফলাফল প্রকাশ হবে বলে আশা করা হচ্ছে।

    জেলেনস্কি মূলত টিভি সিরিজের জন্য পরিচিতি।প্রেসিডেন্ট পদে নির্বাচনে মূলত তরুণ ভোটাররা তাকে বিপুল সমর্থন জুগিয়েছেন। সামাজিক মাধ্যমে তিনি ব্যাপকভাবে সরব ছিলেন।

    একই সঙ্গে ইউক্রেনীয় ও রুশ ভাষায় পারদর্শী জেলেনস্কি। এ ছাড়া দেশটির একটি টিভি চ্যানেলের মালিক তাকে পুরোদস্তুর পৃষ্ঠপোষকতা দেন।

    শেয়ার ফেসবুক

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ