• শিরোনাম

    সব ধর্মের মানুষের প্রতি শ্রদ্ধাশীল বিএনপি-আমির খসরু

    প্রয়াত পন্ডিত সত্যপ্রিয় মহাথের’র মরদেহে বিএনপি’র শ্রদ্ধা নিবেদন

    নিজস্ব প্রতিবেদক,রামু | ১০ অক্টোবর ২০১৯ | ১২:৪০ পূর্বাহ্ণ

    প্রয়াত পন্ডিত সত্যপ্রিয় মহাথের’র মরদেহে বিএনপি’র শ্রদ্ধা নিবেদন

    রামুতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধূরী বলেছেন, কোন ধর্ম, কোন জাতি, কোন সংস্কৃতি এককভাবে দেশকে এগিয়ে নিতে পারেনা, দেশকে এগিয়ে নিতে হলে সবাই মিলে দেশকে এগিয়ে নিতে হবে। বিএনপি বিশ্বাস করে বাংলাদেশী জাতীয়তাবাদে, বাঙ্গালী জাতীয়তাবাদ নয়। সব ধর্মের সব ভাষার মানুষকে নিয়ে যে রাজনীতি, সেটাই বিএনপির রাজনীতি। বুধবার (৯ অক্টোবর) দুপুরে কক্সবাজারের রামু কেন্দ্রীয় সীমা মহাবিহার প্রাঙ্গনে প্রয়াত বৌদ্ধ ধর্মীয়গুরু পন্ডিত সত্যপ্রিয় মহাথেরর পেটিকাবদ্ধ অনুষ্ঠানে শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

    বিএনপি’র কেন্দ্রীয় নেতা আমির খসরু মাহমুদ চৌধূরী বলেন, ধর্ম যার যার, রাষ্ট্র সবার। কোন ধর্মে, কোন জাতি বা কোন সংস্কৃতি এককভাবে দেশকে এগিয়ে নিতে পারেনা। দেশকে এগিয়ে নিতে হলে সবাইকে সঙ্গে নিয়ে এগিয়ে যেতে হবে। সকল ধর্মের প্রতি শ্রদ্ধা রেখেই দেশকে এগিয়ে নিতে হতে। এটাই হচ্ছে বিএনপির রাজনীতি। তিনি বলেন, দেশনেত্রী খালেদা জিয়া আজ বাইরে থাকলে অবশ্যই রামুতে আসতেন। তাঁর পক্ষ থেকে প্রয়াত ধর্মীয় গুরুকে শ্রদ্ধা নিবেদনের জন্য এবং বৌদ্ধ সম্প্রদায়ের প্রতি সমবেদনা জ্ঞাপনের জন্য আমি এখানে এসেছি। এ সময় বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীরের লিখিত শোক বাণী মন্দির কর্তৃপক্ষের হাতে তুলে দেন তিনি।
    গতকাল বুধবার (৯ অক্টোবর) দুপুর দুইটায় দিকে বিএনপি’র একটি প্রতিনিধি দল রামু কেন্দ্রীয় সীমা বিহারে পৌঁছে প্রয়াত বৌদ্ধ ধর্মীয় গুরু রামু কেন্দ্রীয় সীমা মহাবিহারের অধ্যক্ষ উপ-সংঘরাজ পন্ডিত সত্যপ্রিয় মহাথের’র মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন।

    এ সময় এ প্রতিনিধি দলের সাথে ছিলেন, বিএনপির কেন্দ্রীয় নেতা ড. সুকোমল বড়ুয়া, কেন্দ্রীয় বিএনপির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক লুৎফর রহমান কাজল, কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহাজাহান চৌধূরী, উখিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধূরী রামু উপজেলা বিএনপি’র সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক মেরাজ হোসেন চৌধুরী মাহিন সহ স্থানীয় নেতৃবন্দ উপস্থিত ছিলেন।
    উল্লেখ্য বাংলাদেশ-ভারত উপমহাদেশের প্রখ্যাত সাংঘিক ব্যক্তিত্ব, রামু কেন্দ্রীয় সীমা মহা বিহারের অধ্যক্ষ, পন্ডিত সত্যপ্রিয় মহাথের ৯১ বছর বয়সে গত ৩ অক্টোবর দিনগত রাত পৌনে একটার দিকে ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ (পিজি) হাসপাতালে পরলোক গমন করেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ