বুধবার ২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ফিফার র‍্যাংকিংয়ে ভারতের অবনতি, বাংলাদেশের উন্নতি

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০১৯

ফিফার র‍্যাংকিংয়ে ভারতের অবনতি, বাংলাদেশের উন্নতি

আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা নতুন র‍্যাংকিং প্রকাশ করেছে। নতুন র‍্যাংকিংয়ে বাংলাদেশ এক ধাপ এগিয়েছে। এর আগে বাংলাদেশ র‍্যাংকিংয়ে ১৮৩তম স্থানে অবস্থান করছিল। বর্তমানে এক ধাপ এগিয়ে ১৮২তম স্থানে উঠে এসেছে।
শেষ ছয়টি আন্তর্জাতিক ম্যাচের মধ্যে কেবল মাত্র একটি ম্যাচেই হেরেছে বাংলাদেশ। আর বাকি পাঁচ ম্যাচের একটিতে ড্র, জয় পেয়েছে ৪টি ম্যাচে। আর এই ফলাফলের ওপর ভিত্তি করেই বাংলাদেশের রেটিং পয়েন্ট বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশের বর্তমান রেটিং পয়েন্ট ৯২২।
অন্যদিকে বিশ্বকাপের বাছাই পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত পিছিয়ে দুই ধাপ। রেটিং পয়েন্ট ১২১৯ থেকে নেমে এসেছে ১২১৪। আর সেই সাথে র‍্যাংকিংয়ে ১০৩তম স্থানে নেমে এসেছে ভারত।
এছাড়া র‍্যাংকিংয়ের শীর্ষস্থান ধরে রেখেছে বেলজিয়াম। আর ফ্রান্সকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে এসেছে সদ্য কোপা আমেরিকা জয়ী ব্রাজিল। এক ধাপ পিছিয়ে ছয়ে অবস্থান করছে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল, আর সেরা দশে উঠে এসেছে লিওনেল মেসির আর্জেন্টিনা।

Comments

comments

Posted ৯:৫৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com