শনিবার ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ফিলিপাইনকে হারিয়ে ফাইনালে তাজিকিস্তান

এম.আর.মাহবুব   |   বুধবার, ১০ অক্টোবর ২০১৮

ফিলিপাইনকে হারিয়ে ফাইনালে তাজিকিস্তান

শরৎ ঋতুর শেষান্তের আশ্বিনী বৃষ্টি কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামকে ঘরের মাঠ বানিয়ে ফেলেছিল তাজিকিস্তান। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে কক্সবাজার তাজিকদের ভয় ছিল ভর দুপুরের প্রচন্ড গরমকে। কিন্তু স্টেডিয়ামের পার্শ্ববর্তী বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের ফলে সকল থেকে গুড়ি গুড়ি বৃষ্টির কারণে কিছুটা কর্দমাক্ত হয়ে পড়া মাঠ, পরিবেশ, দর্শক সবকিছুই তাজিকিস্তানের অনুকূলে চলে আসে। ফলে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্ণামেন্টের প্রথম সেমি-ফাইনালে ফিলিপাইনকে ২-০ গোলে হারিয়ে প্রথম দল হিসেবে ফাইনালে উঠেছে তাজিকিস্তান। ম্যাচের দু’অর্ধে গোল দু’টি করেছেন তুরনসভ কমরন ও নাজারভ আখতাম।
ম্যাচের শুরু থেকেই তাজিকরা প্রতিপক্ষ ফিলিপাইনের উপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে। মুহুর্মুহু আক্রমণ চালিয়ে তারা ব্যতিব্যস্ত করে তোলে ফিলিপাইনের রক্ষণ ভাগকে। ম্যাচের ৭ ও ১০ মিনিটে নিশ্চিত গোল হওয়ার মতো দু’টি আক্রমণ রুখে দেন ফিলিপাইনের গোলরক্ষক মাইকেল কেসাস। ম্যাচের ২১তম মিনিটে আরগেসিভের বাড়ানো বলে আলতো টোকায় গতি ঘুরিয়ে দিয়েছিলেন তুরনসভ কমরন। এবারেও গোলরক্ষক হতাশ করেন তাদের। অবশেষে ৩২ তম মিনিটে স্বস্তির গোলের দেখা পায় তাজিকরা। গোল করেন তরুনসভ কমরন। রহিমভের হেড থেকে পাওয়া বলে সাইড ভলিতে জালে জড়ান এই ফরোয়ার্ড। প্রথমার্ধে তজিকরা ১-০ গোলে এগিয়ে থাকে। দ্বিতীয়ার্ধের শুরুতে কিছুটা গোছানো ফুটবল খেলে ফিলিপাইন। তবে গোল করার মতো চ্যালেঞ্জে ফেলতে পারেননি তাজিক ডিফেন্ডারদের। ম্যাচের অতিরিক্ত সময় দ্বি’গুণ করে তাজিকরা এবার ডান প্রান্ত দিয়ে নজিমের মাইনাসে বক্সের ঠিক বাইরে থেকে বাঁ পায়ের প্রচন্ড শটে গোল করে তাজিকদের ২-০ গোলের জয় নিশ্চিত করেন নাজারভ আখতাম। আগামী ১২ অক্টোবর ঢাকায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে টুর্ণামেন্টের ফাইনাল ম্যাচ।

Comments

comments

Posted ১:০৩ পূর্বাহ্ণ | বুধবার, ১০ অক্টোবর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com