• শিরোনাম

    ফিলিস্তিনি মন্ত্রীকে গ্রেপ্তার করেছে ইসরাইল

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ০১ জুলাই ২০১৯ | ৯:৩৯ অপরাহ্ণ

    ফিলিস্তিনি মন্ত্রীকে গ্রেপ্তার করেছে ইসরাইল

    জেরুজালেম বিষয়ক ফিলিস্তিনি মন্ত্রী ফাদি আল হাদামিকে রোববার গ্রেপ্তার করেছে ইসরাইল। তাকে আটক রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি। তার ঘনিষ্ঠ একটি সূত্র বলেছেন, বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। ইসরাইল পুলিশের মুখপাত্র মিকি রোজেনফিল্ড বলেছেন, জেরুজালেম বিষয়ক কর্মকাণ্ডের কারণে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জেরুজালেমে অবস্থিত পবিত্র আল আকসা মসজিদ চত্বরে তিনি চিলির প্রেসিডেন্টের সঙ্গে প্রবেশ করেছিলেন। এ ছাড়া সাম্প্রতিক কিছু কর্মকাণ্ডের জন্য তাকে আটক করা হয়েছে।
    গত মঙ্গলবার হাদামিকে দেখা যায় চিলির প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরার সঙ্গে। তারা ওই সময় আল আকসা মসজিদে প্রবেশ করেছিলেন।
    এতে ক্ষুব্ধ হয়ে ওঠে ইসরাইল। তারা বলছে, কোনো রাষ্ট্রপ্রধানের সফর বিষয়ে সান্তিয়াগোতে যে সমঝোতা হয়েছিল এবং যেসব নিয়ম কানুনের কথা বলা হয়েছিল তাদের এ কর্মকাণ্ডের মধ্য দিয়ে তা লঙ্ঘিত হয়েছে। উল্লেখ্য, আল আকসা মুসলিম ও ইহুদি উভয় সম্প্রদায়ের কাছেই পবিত্র স্থান। এটি ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যে সবচেয়ে স্পর্শকাতর ইস্যুগুলোর অন্যতম। আল আকসা মসজিদকে কেন্দ্র করে দু’দেশের মধ্যে প্রতিনিয়ত উত্তেজনা বিরাজ করছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ