রবিবার ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বঙ্গবন্ধু গোল্ডকাপ

ফিলিস্তিনের কাছে হেরে গেল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১১ অক্টোবর ২০১৮

ফিলিস্তিনের কাছে হেরে গেল বাংলাদেশ

ক’দিন আগে ঘরের মাঠে অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপে দারুণ শুরু করেও গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল বাংলাদেশ। তবে লাওসকে হারিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপের পঞ্চম আসরের উদ্বোধনী ম্যাচে দারুন শুরু করেছিল লাল সবুজের দল। এই জয়ে স্বাগতিক দর্শকদের প্রত্যাশাটা বেড়ে গিয়েছিল অনেক বেশি। কিন্তু প্রত্যাশার বেলুন ফুটো হতে সময় লাগলো না। সেমিফাইনালে এসেই থেমে গেলো জেমি ডের শিষ্যদের দৌড়।
ফিলিস্তিনি চ্যালেঞ্জ মোকাবেলা করতে ব্যর্থ জামাল ভুইয়ারা। বুধবার (১০ অক্টোবর) দুপুরে পর্যটন নগরী কক্সবাজারের বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে অনুষ্ঠিত সেমিফাইনালে ফিলিস্তিনের কাছে ২-০ গোলে হেরে বঙ্গবন্ধু গোল্ডকাপ থেকে বিদায় নিল বাংলাদেশ জাতীয় ফুটবল দল।
ঘরের মাঠে সাফে সেমিফাইনালে খেলা হয়নি স্বাগতিকদের। সেই হতাশা কাটানোর সুযোগ এসেছে বঙ্গবন্ধু গোল্ডকাপে। কিন্তু শক্তিশালী ফিলিস্তিনের বিপক্ষে পেরে উঠেনি জামাল-সুফিল-জীবনরা। দুই দলের মধ্যে ব্যবধান যোজন যোজন। ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে ৯৩ ধাপ এগিয়ে ফিলিস্তিন। ফিলিস্তিনির অবস্থান ১০০, আর বাংলাদেশ ১৯৩তম স্থানে। কাগজ-কলমের পার্থক্যটা মাঠের খেলাতেও সেটি পরিলক্ষিত হয়েছে।
এদিন দুর্যোগপুর্ণ আবহাওয়ার কারণে কক্সবাজারে দিনভর বৃষ্টির কারণে মাঠ খানিকটা পিচ্ছিল হয়ে যায়। ফলে শুরু থেকে লম্বা পাসে খেলতে থাককে ফিলিস্তিন। এই কৌশলে ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে যায় তারা। এসময় মুসাব বাতাতের বাড়ানো ক্রস থেকে হেড করে বলে জালে জড়িয়ে দেন মোহাম্মদ বালাহ (১-০)।
২১ মিনিটে নাবীব নেওয়াজ জীবন ডি-বক্সের মধ্যে থাকা মাহবুবুর রহমান সুফিলের উদ্দেশ্যে বল বাড়ান। কিন্তু ফিলিস্তিনের তামের সালেহ বলের নিয়ন্ত্রণ নিয়ে গোলরক্ষকে ব্যাকপাস দিলে তা কাঁদায় আটকে যায়। এরপর সুফিলের শট আটকে বাংলাদেশের সমতায় ফেরার চেষ্টা রুখে দেন ফিলিস্তিনের ডিফেন্ডার মুসাব।
বিরতির পর ৬০ খালেদ সালেমের নেওয়া শট ফিরিয়ে দেন তপু বর্মন। এরপর টানা তিনটি কর্নার পায় বলের নিয়ন্ত্রণ রেখে খেলতে থাকা বাংলাদেশ, কিন্তু গোল মেলেনি। উল্টো যোগ করা সময়ে ব্যবধান বাড়িয়ে নেয় ফিলিস্তিন। একেবারে শেষ মুহুর্তে নিখুঁত শটে ফিলিস্তিনের জয় নিশ্চিত করেন বদলি খেলোয়াড় মারাবাহ সামেহ (২-০)। এরই সঙ্গে বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে খেলার স্বপ্ন ভেঙে চুরমার হয় জেমি ডের শিষ্যদের।
এদিকে সিলেটের মতো কক্সবাজারেও দেখা গেছে ফুটবল উম্মাদনা। বাংলাদেশ ও ফিলিস্তিনের মধ্যেকার সেমিফাইনাল শুরুর ঘন্টা খানেক আগেই দর্শকে পরিপূর্ণ হয়ে যায় কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামের গ্যালারি। মাত্র ১৪ হাজার দর্শক ধারণ ক্ষমতার এই স্টেডিয়ামের গ্যালারিতে আগে ভাগেই ঢুকে সুবিধামতো জায়গায় বসে পড়েন দর্শকরা। গ্যালারি যখন দর্শকে পরিপূর্ণ, তখনো বাইরে অপেক্ষমান হাজার হাজার মানুষ। তবে শেষমেস হতাশ হয়ে ফিরতে হয়েছে তাদের।

দেশবিদেশ /১১ অক্টোবর ২০১৮/নেছার

Comments

comments

Posted ১২:২০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১১ অক্টোবর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com