• শিরোনাম

    ফুলছড়ি রেঞ্জের গহীন বনে হাত বিচ্ছিন্ন শ্রমিকের লাশ উদ্ধার

    সেলিম উদ্দীন, ঈদগাঁহ, | ২৭ মার্চ ২০২০ | ৮:৩৫ অপরাহ্ণ

    ফুলছড়ি রেঞ্জের গহীন বনে হাত বিচ্ছিন্ন শ্রমিকের লাশ উদ্ধার

    কক্সবাজার উত্তর বনবিভাগের ফুলছড়ি রেঞ্জের গভীর বনে হাত বিচ্ছিন্ন অবস্থায় মোহাম্মদ হোছন (৪৫) নামের এক কয়লা শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। শুক্রবার (২৭ মার্চ) সকালে উক্ত রেঞ্জের আওতাধীন ফুলছড়ি বিটের বইশ্যাঝিরি নামক বন এলাকায় স্থানীয় কাঠুরিয়ারা পড়ে থাকা অবস্থায় লাশটি দেখে। লাশটি দেখে তারা নিশ্চিত হয় নিহত লোকটি চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের পুর্বপাড়া লম্বাতলীর (দরগাহ পাড়া) মৃত মুসা আলীর ছেলে। সে পেশায় কয়লা শ্রমিক ও ৪ সন্তানের জনক। গত বুধবার সন্ধ্যায় স্থানীয় বনবিভাগের গোলাগুলিতে সে নিখোঁজ হয় এবং শুক্রবার সকালে হাত বিচ্ছিন্ন অবস্থায় তার লাশের সন্ধান পাওয়া যায়।

    স্থানীয়রা জানায়, গত বুধবার বনবিভাগের গোলাগুলিতে মো: হোছন নিখোঁজ হন। নিখোঁজের একপর্যায়ে স্থানীয়রা অভিযুক্ত দু ভিলেজারকে ব্যাপক জিঙ্গাসাবাদ করেন। এসময় তারা অকপটে বনবিভাগের বেপরোয়া গুলিতে হোছন আহত হয় বলে স্বীকার করেন।
    তাদের অভিযোগ, সে কি খুনের শিকার! নয়ত হাত বিচ্ছিন্ন কেন? আবার অনেকে হাতির আক্রমণে মৃত্যু হতে পারে বলেও ধারণা করছে। কারণ সে বনে কয়লা পুড়িয়ে, তা বিক্রি করে সংসার চালাত। তারা তদন্ত পূর্বক নিরিহ এ কয়লা শ্রমিকের মৃত্যুর প্রকৃত কারণ বের করার দাবি জানান।

    খুটাখালী ইউপি’র ৬নং ওয়ার্ড মেম্বার আনোয়ার হোসেন লাশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করে জানান, লাশের সন্ধান পাওয়ার সংবাদ পেয়ে চকরিয়া থানা পুলিশকে ঘটনাটি অবহিত করা হয়। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট তৈরী করে মর্গে প্রেরন করেন।
    ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা সৈয়দ আবু জাকারিয়ার মোবাইলে বার বার চেষ্টা করলেও কল রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
    চকরিয়া থানার অফিসার ইনচার্য মো হাবিবুর রহমান বলেন, থানা পুলিশ লাশ উদ্ধার করে সুরতহাল তৈরী করে মর্গে প্রেরন করেন। ময়না তদন্তের পর নিহতের আসল পরিচয় ও কি কারণে সে মারা যেতে পারে তা জানা যাবে বলে জানান তিনি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ