• শিরোনাম

    সেন্টমার্টিনে মালয়েশিয়াগামী ট্রলারডুবি :

    ফের এক মৃতদেহ উদ্ধার, ছয় দিনে ১৯ জনের লাশ উদ্ধার

    নুরুল করিম রাসেল, টেকনাফ | ১৬ ফেব্রুয়ারি ২০২০ | ৫:০৭ অপরাহ্ণ

    ফের এক মৃতদেহ উদ্ধার, ছয় দিনে ১৯ জনের লাশ উদ্ধার

    বঙ্গোপসাগরে মালেয়শিয়াগামী ট্রলারডুবির ঘটনায় সেন্টমার্টিন সৈকতে ভেসে আসা আরও এক মরদেহ উদ্ধার করেছে কোস্টগার্ড। রোববার বিকাল ৪টার দিকে সেন্টমার্টিনের পশ্চিম সৈকত (কোনার পাড়া) এলাকা থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়। এই নিয়ে ট্রলার ডুবির ঘটনায় মৃতের সংখ্যা দাড়ালো ১৯ জনে। এরমধ্যে ১৪ নারী, দুই পুরুষ ও তিন শিশু।

    বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোনের স্টাফ অফিসার লেফটেন্যান্ট কমান্ডার সাইফুল ইসলাম সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, রোববার বিকেলে সেন্টমার্টিনের কোনার পাড়া নামক সিবীচ এলাকা থেকে একজন পুরুষের মৃতদেহ উদ্ধার করা হয়। লাশে পঁচন ধরেছে বলে জানান তিনি। এর আগে মালয়েশিয়াগামী ট্রলারডুবির ঘটনায় ১৮ জনের মৃতদহ উদ্ধার করা হয়েছিল। এনিয়ে মোট ৬ দিনে ১৯ জনের মৃতদেহ উদ্ধার করেছে কোস্টগার্ড। নিখোঁজদের সন্ধানে কোস্টগার্ড উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে।

    প্রসঙ্গত, গত ১১ ফেব্রুয়ারি অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার সময় ১৩৮ জন যাত্রী নিয়ে একটি ট্রলার সেন্টমার্টিনের দক্ষিণে পাথরের সঙ্গে ধাক্কা লেগে পানিতে ডুবে যায়। এতে ঘটনাস্থলে ১৫ জন রোহিঙ্গার মৃত্যু হয়। একই সময় ৭৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছিল।

    ট্রলারডুবির মামলার তদন্ত কর্মকর্তা বাহারছড়া পুলিশ ফাঁড়ীর পরিদর্শক লিয়াকত আলী জানান, এ ঘটনায় ১৯ জন দালালকে অভিযুক্ত করে থানায় মামলা দায়ের করে কোস্টগার্ড। ওই মামলায় এ পর্যন্ত ৯ জনকে আটক করে কারাগারে প্রেরন করেছে পুলিশ। উদ্ধার ১৯ মৃতদের মধ্যে ১১ জনের পরিচয় শনাক্ত করেছে স্বজনরা।

    দেশবিদেশ/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ