মঙ্গলবার ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ফেস শিল্ড তৈরি করছে অ্যাপল

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   সোমবার, ০৬ এপ্রিল ২০২০

ফেস শিল্ড তৈরি করছে অ্যাপল

এবার করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করল স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থা অ্যাপল। কোভিড-১৯ মহামারীর মৃত্যুর মিছিল রুখতে এবার স্বাস্থ্যকর্মীদের জন্য বিশেষ ফেস শিল্ড তৈরি করছে আইফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠানটি।

রোববার অ্যাপল-এর চিফ এগজিকিউটিভ টিম কুক টুইট করে জানিয়েছেন, করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধরত স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা নিশ্চিত করতে একধরনের বিশেষ ফেস শিল্ড বা বর্ম তৈরি করেছে এর ইঞ্জিনিয়াররা। ইতিমধ্যে ক্যালিফোর্নিয়ার সিলিকন ভ্যালি এলাকার কয়েকটি হাসপাতালে প্লাস্টিকের তৈরি এই শিল্ড সরবরাহ করা হয়েছে বলে জানিয়েছেন কুক।

নিজের টুইটারে কুক লেখেন, এই মুহূর্তে আমরা পরিস্থিতির চাহিদা মাফিক অত্যাবশ্যকীয় সরঞ্জামের জোগান মেটাতে যতটা সম্ভব সাহায্যের হাত বাড়িয়ে দেব।

তিনি আরও জানান, প্রতি সপ্তাহে ১০ লক্ষেরও বেশি ফেস শিল্ড তৈরি করবে অ্যাপল। মার্কিন স্বাস্থ্যকর্মীদের পর্যাপ্ত জোগান দেওয়া হলে সেগুলো চাহিদা মত অন্য দেশে রপ্তানি করা হবে। এছাড়াও প্রায় ২ কোটি ফেস মাস্ক জোগান দিয়েছে স্মার্টফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠানটি।

প্রসঙ্গত, করোনা ভাইরাসের উত্‍সস্থল হুবেই প্রদেশ হলেও চিনের চাইতেও বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে আমেরিকা। এপর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত ৩ লক্ষেরও বেশি মানুষ। প্রাণ হারিয়েছেন প্রায় ৯ হাজার জন। পরিস্থিতি সামাল দিতে রীতিমতো হিমসিম খাচ্ছে বিশ্বের সবচেয়ে শক্তিশালী দেশ।

Comments

comments

Posted ১১:৩৮ অপরাহ্ণ | সোমবার, ০৬ এপ্রিল ২০২০

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com