• শিরোনাম

    ফেস শিল্ড তৈরি করছে অ্যাপল

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ০৬ এপ্রিল ২০২০ | ১১:৩৮ অপরাহ্ণ

    ফেস শিল্ড তৈরি করছে অ্যাপল

    এবার করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করল স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থা অ্যাপল। কোভিড-১৯ মহামারীর মৃত্যুর মিছিল রুখতে এবার স্বাস্থ্যকর্মীদের জন্য বিশেষ ফেস শিল্ড তৈরি করছে আইফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠানটি।

    রোববার অ্যাপল-এর চিফ এগজিকিউটিভ টিম কুক টুইট করে জানিয়েছেন, করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধরত স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা নিশ্চিত করতে একধরনের বিশেষ ফেস শিল্ড বা বর্ম তৈরি করেছে এর ইঞ্জিনিয়াররা। ইতিমধ্যে ক্যালিফোর্নিয়ার সিলিকন ভ্যালি এলাকার কয়েকটি হাসপাতালে প্লাস্টিকের তৈরি এই শিল্ড সরবরাহ করা হয়েছে বলে জানিয়েছেন কুক।

    নিজের টুইটারে কুক লেখেন, এই মুহূর্তে আমরা পরিস্থিতির চাহিদা মাফিক অত্যাবশ্যকীয় সরঞ্জামের জোগান মেটাতে যতটা সম্ভব সাহায্যের হাত বাড়িয়ে দেব।

    তিনি আরও জানান, প্রতি সপ্তাহে ১০ লক্ষেরও বেশি ফেস শিল্ড তৈরি করবে অ্যাপল। মার্কিন স্বাস্থ্যকর্মীদের পর্যাপ্ত জোগান দেওয়া হলে সেগুলো চাহিদা মত অন্য দেশে রপ্তানি করা হবে। এছাড়াও প্রায় ২ কোটি ফেস মাস্ক জোগান দিয়েছে স্মার্টফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠানটি।

    প্রসঙ্গত, করোনা ভাইরাসের উত্‍সস্থল হুবেই প্রদেশ হলেও চিনের চাইতেও বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে আমেরিকা। এপর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত ৩ লক্ষেরও বেশি মানুষ। প্রাণ হারিয়েছেন প্রায় ৯ হাজার জন। পরিস্থিতি সামাল দিতে রীতিমতো হিমসিম খাচ্ছে বিশ্বের সবচেয়ে শক্তিশালী দেশ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    প্রথম প্রস্তুত?

    ২২ অক্টোবর ২০১৮

    শতভাগ নিরাময় হবে ক্যানসার

    ০১ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ