মঙ্গলবার ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ফোনে কথা বলার সুযোগ পাবেন কারাবন্দিরা

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০১৯

ফোনে কথা বলার সুযোগ পাবেন কারাবন্দিরা

আত্মীয়-স্বজনদের সঙ্গে বন্দিদের কথা বলার সুযোগ করে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশের কারাগারগুলোতে ‘স্বজন’ নামে প্রকল্প চালু হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ‘ডিজিটাল কেস ডায়েরি’ এর ওপর পর্যালোচনা সভা শেষে একথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, টাঙ্গাইলের কারাগারে ‘স্বজন’ নামে একটা প্রকল্প নিয়েছি। টাঙ্গাইলে সেই প্রকল্প উদ্বোধন করেছি, প্রধানমন্ত্রীর নির্দেশনায় সমস্ত কারাগারগুলোতে টেলিফোনে যাতে কারাবন্দিরা তাদের আত্মীয়-স্বজনের সঙ্গে কথা বলতে পারে।
সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ‘ডিজিটাল কেইস ডায়েরি’ এর উপর পর্যালোচনা সভা‘আত্মীয়-স্বজনদের কারাগারে এসে তাদের সঙ্গে কথা বলার জন্য একটা আকাঙ্খা থাকে। আমরা দেখেছি, টাঙ্গাইলে প্রায় ৮০ শতাংশ দর্শনার্থী কমে গিয়েছে। এটার একটা সুফল আমরা পেয়েছি। কাজেই সারাদেশে করতে যাচ্ছি। ফোনে কতক্ষণ কথা বলবে সেটা নিয়ে আলোচনা করবো।’

সভায় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দীন, পুলিশের আইজিসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও আইসিটি বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দেশবিদেশ/নেছার

Comments

comments

Posted ৪:৩৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com