• শিরোনাম

    ফ্রান্সে একদিনে করোনা আক্রান্ত ৪,৭০০ জন

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ২১ আগস্ট ২০২০ | ৯:২৮ অপরাহ্ণ

    ফ্রান্সে একদিনে করোনা আক্রান্ত ৪,৭০০ জন

    ফ্রান্সে করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়ে চলেছে। বৃহস্পতিবার ফরাসি কর্তৃপক্ষ জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪ হাজার ৭৭১ জন মানুষ। বুধবারের তুলনায় এ সংখ্যা এক হাজারের বেশি। গত মে মাসের পর এই প্রথম দেশটিতে দৈনিক সংক্রমণের সংখ্যা ৪ হাজার ছাড়িয়েছে। এ খবর দিয়েছে বিবিসি।
    ইউরোপে করোনার দ্বিতীয় দফা সংক্রমণ শুরুর ইঙ্গিত মিলছে। যেসব দেশে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে এসেছিল সেদেশগুলোয় ফের বাড়ছে আক্রান্তের সংখ্যা। ফ্রান্সের পাশাপাশি জার্মানি, ইতালি ও স্পেনেও দ্রুত বেড়ে চলে চলেছে সংক্রমণ। প্রত্যেক দেশই গত কয়েক মাসের মধ্যে সর্বোচ্চ সংক্রমণ দেখেছে চলতি সপ্তাহে।
    স্পেনে বেশিরভাগ সংক্রমণই হচ্ছে তরুণদের মধ্যে। অন্যদিকে, জার্মান কর্তৃপক্ষ সংক্রমণের জন্য বিদেশ ফেরতদের দায়ী করেছে। বলেছে, বিদেশ থেকে ছুটি কাটিয়ে আসা ব্যক্তিরাই বেশিরভাগ সংক্রমণের জন্য দায়ী। সংক্রমণ বাড়ছে যুক্তরাজ্যেও। বৃহস্পতিবার দেশটি জানায়, গত ২৪ ঘণ্টায় দেশটিতে ধরা পড়েচেহ নতুন ১ হাজার ১৮২ জন করোনা আক্রান্ত।
    এদিকে, ফ্রান্সে করোনা আক্রান্তের সংখ্যা গত সপ্তাহ থেকেই উর্ধ্বমুখী ছিল। দেশটিতে করোনা পরীক্ষার হার বাড়ানো হয় মধ্য-আগস্টের দিকে। স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত এক সপ্তাহে দেশজুড়ে ৬ লাখ ৬৪ হাজারের বেশি পরীক্ষা করা হয়েছে। একইসঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে নতুন সংক্রমণের সংখ্যা। ১১ থেকে ১৭ই আগস্ট পর্যন্ত সংক্রমণের হার ছিল ৩.৩ শতাংশ। এর আগের সপ্তাহে এ হার ছিল ২.১ শতাংশ। জুলাইয়ের শেষের দিকে এ হার ছিল ১.৫ শতাংশ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ