• শিরোনাম

    বইমেলার দ্বিতীয় দিনে সেমিনারে বক্তারা

    বই ছাড়া মুক্তি সম্ভব নয়

    নিজস্ব প্রতিবেদক | ১৭ জুন ২০১৯ | ১:৪৫ পূর্বাহ্ণ

    বই ছাড়া মুক্তি সম্ভব নয়

    আকাশ সংস্কৃতির যুগে আমরা ক্রমশ বই থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছি। ঝুঁকে পড়ছি ফেসবুকসহ ইন্টারনেট ভিত্তিক বিভিন্ন যোগাযোগ ও বিনোদন মাধ্যমের দিকে। এর থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।
    বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। তিনি আমাদের মুক্তির স্বপ্ন দেখিয়েছিলেন। যা আমরা এখনো লালন করে চলেছি। সেই মুক্তি এলেই আমাদের জীবন স্বার্থক হবে। বই ছাড়া বঙ্গবন্ধুর কাঙ্খিত সেই মুক্তি সম্ভব নয়। জেলায় শুরু হওয়া সপ্তাহব্যাপী বই মেলার দিন উপলক্ষে আয়োজিত সেমিনারে বক্তারা এই কথা বলেন।
    গতকাল ১৬ জুন রাতে শহরের পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত ময়দানে জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মিনার মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক সোমেশ^র চক্রবর্তী। অন্যান্যের মধ্যে, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আমিন আল পারভেজ, জাতীয় গ্রন্থ কেন্দ্রের উপ-পরিচালক সুহিতা সুলতানা, প্রকাশক খান মাহমুদ, সাংবাদিক তোফায়েল আহমদ, শিক্ষাবিদ নাছির উদ্দিন, কবি দিলওয়ার চৌধুরী, অ্যাডভোকেট তাপস রক্ষিত প্রমুখ বক্তব্য রাখেন।
    উল্লেখ্য, কক্সবাজার জেলাপ্রশাসনের ব্যবস্থাপনায় ১৫ জুন শহরের পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত ময়দানে শুরু হলে বইমেলা চলবে ২২ জুন পর্যন্ত। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়েল পৃষ্ঠপোষকতায় আয়োজিত এবারের মেলার উদ্যোক্তা জাতীয় গ্রন্থ কেন্দ্র, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি এবং জাতীয় পুস্তক প্রকাশক সমিতি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ