• শিরোনাম

    বিএনপি মহাসচিব সহ বিভিন্ন মহলের শোক

    বদরখালী সমিতির সম্পাদক ইকবাল বদরী আর নেই

    নিজস্ব প্রতিনিধি,চকরিয়া: | ২১ মার্চ ২০১৯ | ১১:৪৩ অপরাহ্ণ

    বদরখালী সমিতির সম্পাদক ইকবাল বদরী আর নেই

    উপমহাদেশের শ্রেষ্ঠ সমবায় সমিতি চকরিয়ার বদরখালী উপনিবেশিক সমিতির সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান এবং বিএনপি নেতা এ.কে এম ইকবাল বদরী (৬১) আর নেই। গতকাল বৃহস্পতিবার বেলা ১২টা ১০মিনিটের সময় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল (ইন্নালিল্লাহি…..রাজিউন) করেন।
    ইকবাল বদরীর ছোট ভাই ইউছুফ বদরী জানান, সকালে বদরখালীস্থ নিজ বাড়িতে গোসল করতে গেলে হঠাৎ বুকে ব্যাথা অনুভব করে এবং অজ্ঞান হয়ে পড়ে যায়। পরে তাকে চকরিয়া শহরের একটি বেসরকারী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষনা করেন।
    মৃত্যকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুনগ্রাহি রেখে যান। শুক্রবার বিকেল ৩টার দিকে বদরখালী কলোনিজেসন উচ্চ বিদ্যালয় মাঠে মরুহুমের জানাজা শেষে সামাজিক কবরস্থানে দাফন করা হবে।
    এদিকে, এ.কে এম ইকবাল বদরীর মৃত্যুতে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের এমপি আলহাজ্ব জাফর আলম, চকরিয়া উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌরসভার মেয়র মো.আলমগীর চৌধুরী, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম.জাহেদ চৌধুরী এবং আওয়ামীলীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতা-কর্মী ছাড়াও এলাকার মানুষ গভীর শোক প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
    মহাসচিব মির্জা ফখরুলের শোক
    জেলা বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য, মাতামুহুরি সাংগঠনিক উপজেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক, কক্সবাজার জেলা জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, কক্সবাজার জেলা বিএনপি’র দপ্তর সম্পাদক ইউসুফ বদরী’র বড় ভাই এ.কে.এম ইকবাল বদরীর আকস্মিক মৃত্যুতে বিএনপি’র মহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক প্রকাশ করেছেন। মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পক্ষে কেন্দ্রীয় বিএনপি’র সহ দপ্তর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত বৃহস্পতিবার ২১ মার্চ প্রদত্ত এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন-শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের নীতি-আদর্শ বাংলাদেশি জাতীয়তাবাদের দর্শনের প্রতি দৃঢ় আস্থাশীল হয়ে কক্সবাজার জেলায় ছাত্রদল গঠন ও গতিশীল করতে এবং মাতামুহুরী সাংগঠনিক উপজেলা বিএনপি’র কার্যক্রমকে শক্তিশালী করতে মরহুম এ.কে.এম ইকবাল বদরী’র অসামান্য অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। মরহুম এ.কে.এম ইকবাল বদরী’কে একজন পরীক্ষিত, ত্যাগী ও নিবেদিত প্রাণ কর্মী হিসাবে উল্লেখ করে শোক বার্তায় বিএনপি’র মহাসচিব বলেন-একজন নির্বাচিত জনপ্রতিনিধি হিসাবে এলাকার উন্নয়ন ও মরহুমের জনবান্ধব কর্মকান্ড এলকাবাসীর কাছে প্রশংসনীয় হয়ে থাকবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ের আন্দোলন-সংগ্রামে মরহুম এ.কে.এম ইকবাল বদরী’র ত্যাগী ও সাহসী ভূমিকা গণতান্ত্রিক আন্দোলনে স্থানীয় নেতাকর্মীদের সবসময় অনুপ্রাণিত করবে। শোকবার্তায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর মরহুমের আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তুপ্ত পরিবার, আত্মীয়স্বজন, শুভানুধ্যায়ীদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন।
    সালাহউদ্দিন আহমদের শোক
    মাতামহুরী সাংগঠনিক উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও এশিয়া মহাদেশের সর্ববৃহৎ সমবায় সমিতি বদরখালী কৃষি ও উপনিবেশ সমিতির বর্তমান সাধারণ সম্পাদক একে এম ইকবাল বদরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শিলং থেকে বিবৃতি দিয়েছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী সালাহউদ্দিন আহমদ। বিবৃতিতে তিনি বলেন, বদরখালী তথা মাতামুহুরী সাংগঠনিক উপজেলার জনগণ তাদের একজন প্রকৃত সেবককে হারিয়েছে। ইউনিয়নের সাবেক এই চেয়ারম্যান বদরখালীবাসির জন্য একজন নি:স্বার্থ সেবক ছিলেন। তার মত দেশপ্রেমিক একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদকে হারিয়ে বিএনপি ও এলাকাবাসির যে ক্ষতি হয়েছে তা কখনোই পূরণ হবার নয়। তিনি মৃত্যুর আগ পর্যন্ত সাধ্যমত মানুষের সেবা করে গেছেন। বদরখালী ইউনিয়নের উন্নয়নের জন্য সুবক্তা মরহুম একেএম ইকবাল বদরীর নাম যুগ যুগ ধরে স্মরণে রাখবে এলাকাবাসি। বিবৃতিতে তিনি মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন এবং মহান রব্বুল আলামিন যাতে তাদেরকে এ শোক কাটিয়ে উঠার শক্তি দেন সে কামনা করেন।
    কাজল , হাসিনা আহমেদ ও জেলা বিএনপির শোক
    কক্সবাজার জেলা বিএনপি নির্বাহী কমিটির সদস্য, মাতামুহুরি সাংগঠনিক উপজেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক, কক্সবাজার জেলা জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, কক্সবাজার জেলা বিএনপি’র দপ্তর সম্পাদক ইউসুফ বদরীর বড় ভাই এ.কে.এম ইকবাল বদরীর মৃত্যুতে বিএনপি স্থায়ী বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির মৎস্যজীবী বিষয়ক সম্পাদক ও কক্সবাজার-৩ আসনের সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও কক্সবাজার-১ আসনের সাবেক সংসদ সদস্য এডভোকেট হাসিনা আহমেদ কক্সবাজার জেলা বিএনপি’র সভাপতি সাবেক সংসদ সদস্য শাহাজাহান চৌধুরী, সিনিয়র সহ সভাপতি এ.টি.এম নুরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না গভীর শোক প্রকাশ করেছেন।ভারতে অবস্থানরত সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহউদ্দিন আহামদের পক্ষে তাঁর প্রেস সচিব ছাফওয়ানুল করিম প্রদত্ত এক শোক বার্তায় মরহুম ইকবাল বদরীকে একজন পরীক্ষিত, ত্যাগী ও নিবেদিত প্রাণ কর্মী হিসাবে উল্লেখ করে বলেন-এ.কে.এম ইকবাল বদরীর আকস্মিক মৃত্যুে কক্সবাজারের জাতীয়তাবাদী পরিবার একজন আদর্শিক ও নীতিবান নেতা কে হারাল।অন্যান্য নেতৃবৃন্দ পৃথক পৃথক শোকবার্তায় দলের প্রতি মরহুম এ.কে.এম ইকবাল বদরীর ভূমিকা উল্লেখ করে বলেন- ছাত্রদলের প্রতিষ্ঠালগ্নের এই নেতার অবদান সবসময় কৃতজ্ঞচিত্তে জাতীয়তাবাদী পরিবার স্মরণ রাখবে এবং তার মৃত্যুতে জেলা বিএনপি’র অপূরণীয় ক্ষতি হলো। নেতৃবৃন্দ মরহুমের আত্মার মাগফেরাত কামনা এবং শোক সন্তুপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ