• শিরোনাম

    কাক ডাকা ভোরে ময়ের মুজবিরে বচিরণ

    বদলে যাচ্ছে শহররে অস্বাস্থ্যকর পরবিশে

    এম.আর. মহাবুব | ১৮ ডিসেম্বর ২০১৯ | ১:১৮ পূর্বাহ্ণ

    বদলে যাচ্ছে শহররে অস্বাস্থ্যকর পরবিশে

    একজন সনোপতি চাইলে যমেনি যুদ্ধরে গতপিথ বদলে দতিে পার,ে ঠকি তমেনি একজন নগর পতিার অল-িগলতিে বচিরণ বাস যোগ্য শহর গড়তে পার।ে কথায় নয়- কাজইে হতে পারে হলেদি শহর কক্সবাজার। আর এ কাজটইি করতইে প্রত্যহ প্রত্যুষে কক্সবাজার শহর একা হটেে ময়লার ভাগাড় পরস্কিার, বন্ধ নালা র্নদমার কাজ তদারকি করছনে একজন ময়ের। কক্সবাজার পৌরসভাবাসীর প্রতি সীমাহীন দায়বদ্ধতা থকেে কাক ডাকা ভোরে এক একা শহর ঘুরে বড়োচ্ছনে কক্সবাজার পৌরসভার ময়ের ও কক্সবাজার জলো আওয়ামী লীগরে সভাপতি মুজবিুর রহমান। প্রত্যহ ভোরে শহররে সংিহভাগ মানুষ যখন গভীর ঘুমে আচ্ছন্ন-আর সে সময় শহররে পরস্কিার-পরচ্ছিন্নতা পৌর ময়ের মুজবি। বগিত একমাস ধরে রুটনি করে প্রত্যহ ময়ের মুজবি এই কাজটি করছনে। এতে নড়চেড়ে বসছেনে শহররে পরস্কিার-পরচ্ছিন্নতার্কমী ও ঝাড়–দাররা। ফলে কক্সবাজার শহররে স্পটে স্পটে তনি ধরে জমে থাকা পরবিশে বর্পিযয়কর ময়লা ও র্দূগন্ধ প্রত্যহ সকলইে অপসারতি হচ্ছ।ে ময়ের মুজবিরে এই রুটনি ওর্য়াক তৎপরতায় পৌরবাসী।

    সূত্র জানায়- কক্সবাজার পৌরসভায় পরচ্ছিন্নতা র্কমীর সংখ্যা ২২০ জন। আর ঝাড়–দাররে সংখ্যা ১২৬ জন। পৌরবাসীর স্বপ্নরে হলেদি শহর নশ্চিতি করতে পৌরসভার র্কমচারী-র্কমর্কতা বতেন ও লজস্টিকি সার্পোটে প্রতি মাসে অন্তত ৩২ লাখ টাকা বয় কর।ে কন্তিু সবোর মান ছলি অন্তসায় শূন্য। বশিষে করে পৌরসভার নত্যি-দনিরে ময়লার ভাগাড় কছিুতইে পরস্কিার করা যাচ্ছলি না। পরচ্ছিন্নতা র্কমী ও ঝাড়–দারদরে দায়ত্বিে অবহলো ছলি চোখে পড়ার মত। সূত্র আরও জানায়- পরচ্ছিন্নতার্কমী ও ঝাড়–দারদরে বপিুল সংখ্যার র্কমী মানসকি প্রতবিন্ধী কংিবা শারীরকি ভাবে অক্ষম। ফলে ওর্য়াডরে অল-িগলি প্রধান সড়ক ছলি স্তরে স্তরে ময়লার স্তুপ।
    জানা যায়- শহররে পরস্কিার-পরচ্ছিন্নতার চইেন অব কমান্ড নয়িন্ত্রণে আনতে ময়ের মুজবিুর রহমান কষ্টকর, কঠনি সদ্ধিান্ত ননে। ফলে শহরবাসী ও দশে-িবদিশেি র্পযটকদরে পরবিশে সু-রক্ষায় কাক ডাকা ভোররে পাখি হয়ে উঠলনে ময়ের মুজবি। তনিি প্রত্যহ ভোর ৬টা থকেে সকাল ৯টা র্পযন্ত পায়ে হটেইে নর্বিচ্ছিন্ন দায়ত্বি পালন করছনে। এতে খুশ-িশহরবাসী পথচারি ও সাধারণ মানুষ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ