• শিরোনাম

    বর্ণাঢ্য আয়োজনে জাতির পিতার কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৫তম জন্মবার্ষিকী উদযাপন

    বার্তা পরিবেশক | ১৯ অক্টোবর ২০১৯ | ১:২২ পূর্বাহ্ণ

    বর্ণাঢ্য আয়োজনে জাতির পিতার কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৫তম জন্মবার্ষিকী উদযাপন

    কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বেগম ফজিলাতুন্নেছা মুজিবের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৫তম জন্মবার্ষিকী উদ্যাপন করেছে একঝাঁক শেখ রাসেল অনুসারী। গত ১৮ অক্টোবর শুক্রবার সকাল ৯টায় শহরের উত্তর রুমালিয়ারছড়াস্থ কক্সবাজার শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের উদ্যোগে এ উপলক্ষে ব্যতিক্রমী আমেজে দিনব্যাপী নানা কর্মসূচী পালন করা হয়েছে। দিবসের কর্মসূচিকে দুইটি পর্বে ভাগ করা হয়। সকাল ৯ টায় শেখ রাসেল এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মাধ্যমে কর্মসূচি শুরু হয়। অতঃপর বেলুন উড্ডয়নের মাধ্যমে বর্ণাঢ্য শোভাযাত্রা, মিলাদ ও দোয়া মাহফিল, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। কেন্দ্রের উপপ্রকল্প পরিচালক জেসমিন আকতার এর নেতৃত্বে কেন্দ্রের শিশু ও কর্মকর্তা-কর্মচারীসহ উক্ত কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলার জেলা বিপণন কর্মকর্তা মোঃ শাহজাহান আলী।

    কর্মসূচির দ্বিতীয় ভাগে বিকাল ৪.০০টায় আলোচনা সভা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও জন্মদিনের কেক কাটা হয়। শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের উপপ্রকল্প পরিচালক জেসমিন আকতার এর সভাপতিত্বে ও লাইফস্কিল ট্রেইনার কাম জব প্লেসমেন্ট অফিসার লেনার্ড দাস এর সঞ্চালনায় কোরআন তেলাওয়াতের মধ্যেদিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আমিন আল পারভেজ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলার জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আহসানুল হক, জেলা কৃষি বিপণন কর্মকর্তা মোঃ শাহজাহান আলী, বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহজাহান, মহিলা বিষয়ক মন্ত্রণালয়ের অধিন ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারের কো-অর্ডিনেটর রাফিয়া ইসলাম, কক্সবাজার জেলার জিটিভি এর জেলা প্রতিনিধি ওমর ফারুক হিরুসহ সমাজের বিভিন্ন স্তরের গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন-

    আমাদের দেশকে সুন্দর ও সমৃদ্ধ করে গড়ে তুলতে হলে জাতির পিতার আদর্শকে পুঁজি করে এগিয়ে যেতে হবে; যেমনটি বেড়ে ওঠছিল তার কনিষ্ঠ পুত্র শেখ রাসেল। শেখ রাসেল মরেনি, শেখ রাসেল বেঁচে আছে শত শত শিশুদের মাঝে। অতঃপর শিশুদের পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠান আমন্ত্রিত অতিথিবৃন্দসহ উপস্থিত সকলেই বিমুগ্ধ চিত্তে উপভোগ করেন। অনুষ্ঠানের শেষভাগে অতিথিবৃন্দ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। শিশুদের কন্ঠে ধ্বনিত হয়-“জন্মদিন,শুভ জন্মদিন; শেখ রাসেল এর আজ জন্মদিন,বাঙালীর মনে সদা রবে অমলিন”। এসময় আমন্ত্রিত অতিথিবৃন্দ নিবাসি শিশুদের নিয়ে শেখ রাসেলের ৫৫তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ১৫ পাউন্ড ওজনের কেক কাটেন ও শিশুদের খাওয়ান। এছাড়াও দিনব্যাপী নিবাসী শিশুদের মাঝে বিশেষ উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ