বুধবার ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বহুদেশ ঘুরে মেক্সিকোয় গিয়ে আটক ১৭ বাংলাদেশিসহ ৬৫ দক্ষিণ এশিয়া

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   শুক্রবার, ১৬ আগস্ট ২০১৯

বহুদেশ ঘুরে মেক্সিকোয় গিয়ে আটক ১৭ বাংলাদেশিসহ ৬৫ দক্ষিণ এশিয়া

অনেক দিন খেতে পাননি তাঁরা। পানিশুন্যতা দেখা দেয়ায় শরীর একেবারে কাহিল। এ অবস্থায় বাংলাদেশ, ভারত আর শ্রীলঙ্কার ৬৫ জন অভিবাসনপ্রত্যাশীর সন্ধান পেয়েছে মেক্সিকোর পুলিশ। মেক্সিকো হয়ে যুক্তরাষ্ট্রে যাচ্ছিলেন তাঁরা।

এক বিবৃতিতে মেক্সিকোর জননিরাপত্তা দপ্তর জানিয়েছে, ভেরাক্রুজ রাজ্যের হাইওয়েতে ৬৫ জন অভিবাসনপ্রত্যাশীকে খুব কাহিল অবস্থায় উদ্ধার করে কেন্দ্রীয় পুলিশের একটি টহল দল। তাঁদের প্রত্যেককে থাবার, পানীয় এবং প্রাথমিক চিকিৎসা দেয়ার পর কাছের একটি অভিবাসন কেন্দ্রে নেয়া হয়েছে।

কাতার থেকে মেক্সিকো!
জানা গেছে, দক্ষিণ এশিয়ার তিনটি দেশ থেকে যাওয়া ৬৫ জন অভিবাসনপ্রত্যাশী গত ২৪ এপ্রিল কাতার থেকে তুরস্কে যান। তারপর তুরস্ক থেকে কলম্বিয়া, কলম্বিয়া থেকে ইকুয়েডর, ইকুয়েডর থেকে পানামা, পানামা থেকে গুয়াতেমালা এবং অবশেষে গুয়াতেমালা থেকে মেক্সিকো পৌঁছান।

মেক্সিকোয় পৌঁছানোর পর কেয়াটসাকোরকোস নদী ধরে নৌকায় মেক্সিকোর উত্তর দিকের সীমান্তে চলে যান। কেন সেদিকে গেলেন তা মেক্সিকো কর্তৃপক্ষও বুঝতে পারছে না, কেননা, উত্তর সীমান্ত থেকে অনেক দূরে যুক্তরাষ্ট্রের সীমান্ত। বরং নৌপথে উত্তর সীমান্তে যেতে অনেক দিন ব্যয় হওয়ায় সঙ্গে থাকা খাবার শেষ হয়ে যায় অভিবাসনপ্রত্যাশীদের। পুলিশ উদ্ধার না করলে হয়ত জীবন বিপন্ন হতো তাঁদের।

মেক্সিকোয় প্রায়ই অভিবাসনপ্রত্যাশীদের আটকের ঘটনা ঘটে। ধরা পড়া ৬৫ জনকে দেশে ফেরানোর প্রক্রিয়া শুরু করছে মেক্সিকো সরকার।

স্থানীয় গণমাধ্যম এল সোল দে মেক্সিকো জানায়, আটকদের মধ্যে ১৭ জন বাংলাদেশি, ভারতের ৩৬ জন এবং শ্রীলঙ্কার ১২ জন রয়েছেন। গণমাধ্যমটি আটকদের িএকটি ছবিও প্রকাশ করেছে।

Comments

comments

Posted ৯:৪৫ অপরাহ্ণ | শুক্রবার, ১৬ আগস্ট ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com