বৃহস্পতিবার ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বাংলাদেশ অতি শীঘ্র আন্তর্জাতিক পর্যায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে: মার্কিন রাষ্ট্রদূত

  |   বৃহস্পতিবার, ১১ জুলাই ২০১৯

বাংলাদেশ অতি শীঘ্র আন্তর্জাতিক পর্যায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে: মার্কিন রাষ্ট্রদূত

বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেছেন, বাংলাদেশ এমন একটি দেশ যেখানে কেউ ভ্রমণ করলে বুঝতে পারবে অতি শীঘ্র দেশটি আন্তর্জাতিক পর্যায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। উন্নয়ন এবং গণতন্ত্রের যাত্রা দেশটিকে বিশ্ব দরবারে খুবই মোহনীয় পর্যায়ে নিয়ে যাবে বলে মন্তব্য করেন তিনি।

তিন দিনের বরিশাল সফরের তৃতীয় ও শেষদিন বৃহস্পতিবার দুপুরে নগরীর বিভিন্ন ঐতিহাসিক অক্সফোর্ড মিশন পরিদর্শনকালে সাংবাদিকদের এসব কথা বলেন মার্কিন রাষ্ট্রদূত।

এ সময় তিনি আরও বলেন, অতিশিঘ্র এ দেশটি স্বাধীনতার ৫০ বছর উদযাপন করবে। আমেরিকার একজন প্রতিনিধি হিসেবে বাংলাদেশে দায়িত্ব পালন বেশ উপভোগ করছেন বলেও তিনি জানান। রাষ্ট্রদূত আরও বলেন, বাংলাদেশের রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক অবস্থা খুবই শান্তিপূর্ণ।বাংলাদেশে আসার পর দেশের ৮টি বিভাগ ঘুরে দেখেছেন। এই দেশে একটি সৌহার্দপূর্ণ অবস্থা বিরাজ করছে বলেও আশ্বস্ত হয়েছেন তিনি। বিশেষ করে বরিশালের সৌন্দর্য তাকে মুগ্ধ করেছে বলে মন্তব্য করেন তিনি।
বরিশাল সফরের তৃতীয় দিন দুপুর ২টার দিকে নগরীর ঐতিহাসিক অক্সফোর্ড মিশন পরিদর্শনে যান তিনি। এ সময় তিনি চার্চে প্রার্থনায় অংশ নেন এবং ফাদারসহ অন্যান্যদের সাথে কুশলবিনিময় করেন। এছাড়া সেখানে অবস্থানরত ব্রিটিশ ও বাংলাদেশী নাগরিক লুসি হল্টের সাথে সাক্ষাত করেন।

পরে অক্সফোর্ড মিশন বিদ্যালয় পরিদর্শন করেন তিনি। এ সময় সেখানকার শিক্ষার্থীরা তাকে উষ্ণ অভ্যর্থনা জানায়। এর আগে দুপুর ১টার দিকে রাষ্ট্রদূত রবার্ট মিলার বরিশালের ঐতিহ্যবাহী শ্রী শী শংকর মঠ পরিদর্শন করেন। সেখানে বেশ কিছুক্ষণ অবস্থানকালে সংশ্লিষ্টদের খোঁজ খবর নেন তিনি।

বিকেল ৪টায় তিনি বিমানযোগে ঢাকার উদ্দেশ্যে রওয়ান হন।

Comments

comments

Posted ৯:৪২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১১ জুলাই ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com