• শিরোনাম

    বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্টিত

    | ২৯ অক্টোবর ২০১৮ | ৮:৩২ অপরাহ্ণ

    বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্টিত

    বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি (বিএনডাব্লিউএলএ) কর্তৃক আয়োজিত কেয়ার বাংলাদেশের আর্থিক ও কারিগরি সহযোগীতায় ইমারজের্ন্সি জিবিভি সার্পোট টু ফরসিবলি ডিসপ্লেস মিয়ানমার পিপলস ইন বাংলাদেশ শীর্ষক প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্টিত হয়েছে। ২৯ অক্টোবর সোমবার ক্যাম্প-১৬ শফিউল্লাহকাটা সাইট ম্যানেজমেন্ট অফিসে কেয়ার বাংলাদেশের প্রজেক্ট অফিসার খাদিজা রওনকের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্যাম্প ইনচার্জ মো: মাহফুজুর রহমান। অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন কেয়ার বাংলাদেশের প্রটেকশন সেক্টর লিড মো: মেহেদি হাসান, কেয়ার বাংলাদেশের সাইট ম্যানেজমেন্ট টিমের প্রজেক্ট ম্যানেজার মো: জগলুল রাজিব।
    প্রধান অতিথি ক্যাম্প ইনচার্জ মাহফুজুর রহমান বিএনডাব্লিউএলএ এর কার্যক্রমকে স্বাগত জানিয়ে বলেন, বিএনডাব্লিউএলএ এর কার্যক্রমের ফলে ক্যাম্পের প্রোটেকশন সেক্টরটি আরো বেগবান হবে এর পাশাপাশি প্রোটেকশন সেক্টরের যে সকল সমস্যাগুলো ছিল বিশেষ করে নারী এবং শিশু যৌন হয়রানি, ধর্ষণ, বাণিজ্যিক যৌন শোষণ এবং পাচারের দিক থেকে উচ্চ ঝুঁকিতে আছে। ফলস্বরুপ তারা অত্যন্ত কঠিন অবস্থার মধ্যে বসবাস করছে যেখানে তাদেরকে বিশেষ সুরক্ষা, মানসিক ও সামাজিক সহায়তা দরকার, শিশু এবং নারীদের জন্য নিরাপদ স্থান, কিশোরী ও শিশুদের দৈনন্দিন সমস্যা সমাধানে দক্ষতা উন্নয়ন এবং সচেতনতার মাধ্যমে যৌন ও লিঙ্গ ভিত্তিক বৈষম্য তা দূরীভুত হবে। স্বল্প সময় মেয়াদী প্রকল্পটি বাস্তবায়িত হলেও ক্যাম্পের বাস্তবিক চাহিদা অনুযায়ী প্রকল্পের মেয়াদ বাড়ানোর ব্যাপারেও তিনি জোর তাগিদ দেন। এবং একই সাথে তিনি প্রকল্পের কার্যক্রম সঠিকভাবে বাস্তবায়নের স্বার্থে সাইট ম্যানেজমেন্ট এবং সিআইসি কর্তৃক সার্বিক সহযোগীতা দেওয়ার আশ্বাস প্রদান করেন।
    অতিথি কেয়ার বাংলাদেশের প্রটেকশন সেক্টর লিড মো: মেহেদি হাসান বলেন, প্রটেকশন ও নারীদের আইনী সহায়তা প্রদানে বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি (বিএনডাব্লিউএলএ) এর ইতিহাস দীর্ঘদিনের। লিঙ্গভিত্তিক সহিংসতা নিরসনে কেয়ার বাংলাদেশ এবং বিএনডাব্লিউএলএ যৌথভাবে কাজ চালিয়ে যাবে। তিনি আরো বলেন, প্রোটেকশন সেক্টর এমন একটি সেক্টর যা এককভাবে বাস্তবায়ন করা সম্ভব নয় তাই ক্যাম্পে যে সকল বন্ধু সংগঠন আমরা যারা কাজ করি তাদের মধ্যে সমন্বয় স্থাপন করা খুবই প্রয়োজন অর্থাৎ সম্মিলিতভাবে কাজের মাধ্যমে আমাদের কাজগুলোকে উঠিয়ে আনতে হবে।
    এর আগে লিঙ্গভিত্তিক সহিংসতা নিরসন কেয়ার বাংলাদেশ এবং বিএনডাব্লিউএলএ এর যৌথ প্রকল্পের বিশদ বিবরণ প্রেজেন্টেশনের মাধ্যমে তুলে ধরেন বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির (বিএনডাব্লিউএলএ) জিভিবি প্রজেক্ট ম্যানেজার মো: সাজেদুর রহমান। অনুষ্ঠানে অনান্যদের মধ্য উপস্থিত ছিলেন ইউএনএইচসিআর, কেয়ার বাংলাদেশ, ইপসা, মহিলা ও শিশু বিষয়ক মন্তনালয়ের প্রতিনিধি, বিএনডাব্লিউএলএ সহ বিভিন্ন এনজিও সংস্থার প্রতিনিধিবৃন্দ । খবর বিজ্ঞপ্তির।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ