সোমবার ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন কালে মেজর জেনারেল মো. মাঈন উল্লাহ চৌধুরী

বাংলাদেশ সেনাবাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সক্ষম

বার্তা পরিবেশক   |   মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯

বাংলাদেশ সেনাবাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সক্ষম

রামু ১০ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. মাঈন উল্লাহ চৌধুরী পি এস সি বলেছেন, বাংলাদেশ সেনাবাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সক্ষম। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সেনাবাহিনী সদা সর্বদা প্রস্তুত রয়েছে।
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে রামু ১০ পদাতিক ডিভিশনে আয়োজিত ৮ দিনব্যাপী সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধনকালে তিনি একথা বলেন। বিকেলে বেলুন ও পায়রা উড়িয়ে এই প্রদর্শনীর উদ্বোধন করেন রামু ১০ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো মাঈন উল্লাহ চৌধুরী পি এস সি। এসময় তিনি বলেন, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস। স্বাধীনতা দিবসে এই প্রদর্শনী খুবই গুরুত্বপূর্ণ। এটি সেনাবাহিনীর সাথে সাধারণ জনগণের সেতুবন্ধন সৃষ্টি হবে। বাংলাদেশের স্থপতি মহান স্বাধীনতা যুদ্ধে নেতৃত্বদানকারী জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছিল বলেই বাংলাদেশ সেনাবাহিনী একটি স্বাধীন দেশের গৌরব উজ্জ্বল ভূমিকায় সম্পৃক্ত হতে পেরেছে।
তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় রামুর ১০ পদাতিক ডিভিশনের সৃষ্টি হয়েছে। তাই তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান।
তিনি বলেন, ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশ সেনাবাহিনী পাকিস্তানি হানাদার বাহিনীর সাথে মোকাবেলা করে যে আত্মত্যাগ করেছেন তা নজিরবিহীন। তিনি সেই আত্মত্যাগের প্রতি সম্মান ও শ্রদ্ধা জানিয়ে শহীদ পরিবারের প্রতি সমবেদনা ও সহমর্মিতা জানান।
মেজর জেনারেল মাঈন উল্লাহ চৌধুরী বলেন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সেনাবাহিনী সদা সর্বদা প্রস্তুত রয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন, কক্সবাজার উনয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. ক. অবসরপ্রাপ্ত ফোরকান আহমদ, পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, সহকারী আর আর সি গাজী মো মোজাম্মেল হক।
উদ্বোধন শেষে মেজর জেনারেল মো মাঈন উল্লাহ চৌধুরী পি এস সি অতিথিদের সাথে নিয়ে ঘুরে ঘুরে প্রদর্শনীর স্টল সমুহ পরিদর্শন করেন।

Comments

comments

Posted ১২:৫৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com