• শিরোনাম

    বাজারে পেঁয়াজের দাম কমেনি ভারতের ১১০, মায়ানমারের ৯৫

    নিজস্ব প্রতিবেদক | ২৬ অক্টোবর ২০১৯ | ১২:৫০ পূর্বাহ্ণ

    বাজারে পেঁয়াজের দাম কমেনি ভারতের ১১০, মায়ানমারের ৯৫

    ফাইল ছবি

    কক্সবাজার শহরের বাজারগুলোতে আবারো বাড়ছে পেঁয়াজের দাম। মায়ানমারের পেঁয়াজে বাজার এখন সয়লাব। কিন্তু এর কোন প্রভাব শহরের দোকানগুলোতে পড়ছে না। চট্টগ্রাম থেকে চড়া মূলে কিনতে হচ্ছে পেঁয়াজ। এই অজুহাতে বিক্রেতারা ক্রেতাদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছেন চড়া মূল্য।
    গতকাল শহরের বড় বাজারের কয়েকটি দোকানে প্রতি কেজি ভারতের পেঁয়াজ বিক্রি করা হয় ১১০ টাকায়। আবার কয়েকটি দোকানে ১০৫ টাকায় বিক্রি করা হয় একই পেঁয়াজ। অন্যদিকে, মায়ানমারের পেঁয়াজের ক্ষেত্রে সব দোকানেই দাম ছিলো একই। প্রতি কেজিতে ৯৫ টাকা করে খুচরা বিক্রেতারা বিক্রি করেন মায়ানমারের পেয়াঁজ। বড় বাজারের চেয়ে ১ কেজিতে ৫ থেকে ১০ টাকা বেশি আদায় করা হচ্ছে শহরের অন্য বাজারগুলোতে।
    গতকাল ২৫ অক্টোবর ছিলো শুক্রবার। এই দিন সন্ধ্যার পর থেকে বাজারের অধিকাংশ দোকান বন্ধ থাকে। গতকালও এর ব্যতিক্রম ছিলো না। যে কয়েকটি দোকান খোলা ছিলো। সেগুলোর সবকটিতে বিক্রি হয়নি পেঁয়াজ।
    কয়েকটি দোকানে খাঁচিতে করে সাজিয়ে রাখা হয় পেঁয়াজ। ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করতেই এটি করা হয়। তবে, তা ছিলো সামান্য। পেঁয়াজ সংকটের অজুহাত তুলে খাঁচিতে রাখা এসব পেঁয়াজ বিক্রি করা হচ্ছে।
    কিছুদিন ধরে মায়ানমার থেকে বিপুল পরিমাণ পেঁয়াজ আমদানি করা হয়। পেঁয়াজের ঘাটতি পূরণে করা আমদানিকৃত পেঁয়াজও বিক্রি করা হচ্ছে বেশি দামে। দোকান এবং বাজারভেদেও দামে হেরফের হচ্ছে।

    দেশবিদেশ/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ