• শিরোনাম

    বাহরাইনের নাগরিকদের ইরাক-ইরান ছাড়ার নির্দেশ

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ১৮ মে ২০১৯ | ১১:০৯ অপরাহ্ণ

    বাহরাইনের নাগরিকদের ইরাক-ইরান ছাড়ার নির্দেশ

    প্রতীকী ছবি।

    বাহরাইনের নাগরিকদের ইরাক ও ইরান ভ্রমণে সতর্কতা জারি করেছে দেশটি। সেই সাথে যাঁরা ইতোমধ্যে ইরাক ও ইরানে ভ্রমণে করছেন নিরাপত্তার স্বার্থে তাঁদের দ্রুত দেশে ফিরে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে। ইরান ও যুক্তরাষ্ট্রের মধ্যে যখন উত্তেজনা বাড়ছে, ঠিক তখনি মার্কিন মিত্র বাহরাইন এমন নির্দেশনা দিয়েছে।

    বাহরাইনের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, অস্থিতিশীল আঞ্চলিক পরিস্থিতি ও সম্ভাব্য হুমকির কারণে এ সতর্কতা জারি করা হয়েছে।

    গত সপ্তাহেই উপসাগরীয় অঞ্চলে যুদ্ধ জাহাজ এবং যুদ্ধ বিমান মোতায়েন করেছে যুক্তরাষ্ট্র। আন্তর্জাতিক সংবাদমাধ্যেমের খবর অনুযায়ী, পারস্য উপসাগরে পরপর কয়েকটি জাহাজে রহস্যজনক হামলার পিছনে জড়িত ইরান। অবশ্য এ ধারণার পক্ষে কোনো তথ্যপ্রমাণ দেওয়া হয়নি। আর এরই জেরে সেখানে মোতায়েন করা হয়েছে মার্কিন নৌবাহিনী। এর ফলে ফের ঘাত প্রতিঘাতের মুখে দাঁড়িয়ে ইরান ও মার্কিন যুক্তরাষ্ট্র।

    এর আগে গত বুধবার ইরানের সাথে উত্তেজনার কারণে যুক্তরাষ্ট্রের সব অস্থায়ী কর্মকর্তাদের ইরাক থেকে দেশে ফিরে যাওয়ার নির্দেশ দিয়েছিলো স্টেট ডিপার্টমেন্ট। এ ছাড়াও স্থানীয় সময় গত রবিবার মার্কিন দূতাবাস থেকে মার্কিন নাগরিকদের ইরাকে ভ্রমণ না করার আহ্বানও জানানো হয়।

    সূত্র: রয়টার্স

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ