রবিবার ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বাহারছড়ায় তথ্য গোপন করে বৃদ্ধের জমি লিখে নেওয়ার অভিযোগ

  |   শনিবার, ০৬ ফেব্রুয়ারি ২০২১

বাহারছড়ায় তথ্য গোপন করে বৃদ্ধের জমি লিখে নেওয়ার অভিযোগ

বার্তা পরিবেশক:

টেকনাফ বাহারছড়ার উত্তর শীলখালী গ্রামের এক বৃদ্ধ থেকে তথ্য গোপন করে রেজিস্ট্রি করে জমি লিখে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

উক্ত বৃদ্ধ স্থানীয় মৃত গোলাম হোছনের পূত্র মোহাম্মদ ইসহাক(৭৫) বলে জানা গেছে। অভিযোগকারী মোহাম্মদ ইসহাক জানান শীলখালী মৌজায় আমাদের মালিকানাধীন ১৭৪ নং বিএস খতিয়ানের ৫১৩৭, ৫৩৩৪, ৫৪৪৮, ৫৪৫৯ দাগ থেকে আমি স্থানীয় হেলাল উদ্দিন, আবছার উদ্দিন ও মোঃ ইসমাইল গং কে কিছু জমি বিক্রি করি। পরবর্তীতে এই খতিয়ান বা দাগে আরো কিছু জায়গা ও তার পাশে আরো একটি নতুন খতিয়ানে জায়গা আছে বলে আমাকে লোভ দেখিয়ে অভিযুক্তরা আমাকে টেকনাফ সাব-রেজিস্ট্রার কার্যালয়ে নিয়ে গিয়ে আমার কাছে তথ্য গোপন করে আমাদের মালিকানাধীন বিএস ৮২০ খতিয়ানের ৪৯৯০, ৪৯৯৪ দাগ থেকে ১৬ শতক জমি রেজিস্ট্রার করে লিখে নেয়। অথচ এই দাগ গুলোতে বর্তমানে আমাদের ঘরবাড়ি ও বসবাস।সর্বশেষ বিষয়টি আমি পরে বুঝতে পেরে উক্ত জমি লিখে নেওয়ার দলিল যার নাম্বার (১১৩) এর বিরুদ্ধে সহকারী কমিশনার (ভূমি) বরাবর একটি নারাজি আবেদন পেশ করি। যার তদন্ত দিয়েছে বাহারছড়া ইউনিয়ন ভূমি অফিসকে। এখন অভিযুক্তরা আমাদের বসতভিটার উক্ত দাগ ও দলিল মুলে সৃজিত খতিয়ান করার জন্য চেষ্টা করতেছে। তাই প্রশাসনের কাছে আমার আকুল আবেদন আমার জায়গাটি নিয়ে তারা যেন কোনো ধরণের অন্যায় করতে না পারে সে সাহায্য কামনা করছি।

এ ব্যাপারে অভিযুক্তদের একজন আবছার উদ্দিন বলেন মোহাম্মদ ইসহাক নিজের ইচ্ছায় জমি রেজিস্ট্রি দিয়েছে। তার সন্তানেরা তাকে কোন টাকা পয়সা ও চিকিৎসা করায় না। তাই তিনি জায়গা বিক্রি করে নাকি নিজের চিকিৎসা ও হজ্ব করতে যাবেন বলে আমাদের কাছে বেশ কয়েকদিন ধরর্ণা দেয়। পরে আমরা সব কিছু বিবেচনা ও ঠিক করে তার কাছ থেকে জমি রেজিস্ট্রি নিই। তাকে কোনো ধরণের তথ্য গোপন করা হয়নি। তার জমির দাম মোতাবেক তাকে টাকাও বুঝিয়ে দেওয়া হয়েছে।

ভয়েস/জেইউ।

Comments

comments

Posted ৮:০২ অপরাহ্ণ | শনিবার, ০৬ ফেব্রুয়ারি ২০২১

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com