• শিরোনাম

    বাড়ছে চাপ, চাই উইকেট

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ২০ জুন ২০১৯ | ৫:৫৫ অপরাহ্ণ

    বাড়ছে চাপ, চাই উইকেট

    বাংলাদেশের বিপক্ষে টসে জিতে ব্যাট করছে অস্ট্রেলিয়া। শুরু থেকেই টাইগার বোলারদের চাপে রাখেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। রান করেন অনায়াশেই। যদিও ভয়ংকর জয়ে ওঠার আগেই ফিঞ্চকে আটকান পার্ট টাইম বোলার সৌম্য সরকার। তবে অপর ওপেনার ওয়ার্নার খেলছেন দাপটে। পেয়েছেন শতকের দেখা। আর ওসমান খাজা দিয়ে যাচ্ছেন যোগ্য সঙ্গ। রান আসছে অজি বোর্ডে আর চাপ বাড়ছে টাইগার শিবিরে।

    এ প্রতিবেদন লেখা পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩২ ওভারে ১ উইকেট হারিয়ে ১৮৭ রান। ডেভিড ওয়ার্নার ১০০ ও উসমান খাজা ২৭ রান নিয়ে ক্রিজে রয়েছেন।

    আজকের ম্যাচে বাংলাদেশ দলে দুটি পরিবর্তন এসেছে। রুবেল হোসেন ও সাব্বির রহমান ফিরেছেন দলে। ইনজুরির কারণে দলে নেই মোসাদ্দেক হোসেন ও সাইফুদ্দীন।

    বিশ্বকাপে বাংলাদেশ-অস্ট্রেলিয়া
    বিশ্বকাপে এ পর্যন্ত পাঁচ ম্যাচের দুটিতে জয় পেয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারায় তারা। এরপর পরাজয় দেখে নিউজিল্যান্ড ও স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে। আর তারপর শ্রীলঙ্কার বিপক্ষে বৃষ্টির হানায় পরিত্যক্ত হয় সে ম্যাচ। শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭ উইকেটের বড় জয় পায় তারা। টাইগারদের অবস্থান ৫-এ। পয়েন্ট ৫। অন্যদিকে অস্ট্রেলিয়া খেলে পাঁচটি ম্যাচ। অজিরা চার জয় নিয়ে পয়েন্ট টেবিলে তিন-এ রয়েছে। আর তারা পরাজয় দেখে ভারতের বিপক্ষে।

    মুখোমুখি
    বাংলাদেশ এ যাবৎ অজিদের বিরুদ্ধে ২১ বার ওয়ানডে তে মুখোমুখি হয়। এর মধ্যে ১৮টিতেই জয় পেয়েছে অস্ট্রেলিয়া। একটি ম্যাচে বাংলাদেশ জয়ী হয়েছে। বাকি দুই ম্যাচের একটি পরিত্যক্ত আরেকটির কোনো ফল হয়নি।

    বাংলাদেশ একাদশ
    তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।

    অস্ট্রেলিয়া একাদশ
    ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, উসমান খাজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোয়নিস, অ্যালেক্স কেরি, নাদান কুল্টার নাইল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    লিটনের প্রথম সেঞ্চুরি

    ২৮ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ