• শিরোনাম

    বিআরটিএ এর ড্রাইভিং লাইসেন্স পরীক্ষার আগেই প্রশ্ন ফাঁস

    নিজস্ব প্রতিবেদক | ৩০ জানুয়ারি ২০২০ | ১২:৫০ পূর্বাহ্ণ

    বিআরটিএ এর ড্রাইভিং লাইসেন্স পরীক্ষার আগেই প্রশ্ন ফাঁস

    পাবলিক পরীক্ষার মতো প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটছে বিআরটিতেও। সড়ক দুর্ঘটনা রোধে সংস্থাটিতে সরকার যতোই স্বচ্ছতা আনার চেষ্টা করছে। ততোই বাড়ছে অনিয়ম। আজ অনুষ্ঠিতব্য বিআরটিএ এর ড্রাইভিং লাইসেন্স পরীক্ষাতেও যার ব্যতিক্রম হচ্ছে না। কক্সবাজারে আজ ৩০ জানুয়ারি পরীক্ষা হলেও গতকাল পরীক্ষার্থিদের হাতে হাতে চলে গেছে নৈর্বক্তিক প্রশ্নপত্র।

    গতকাল ২৯ জানুয়ারি বিকেলে প্রশ্নপত্র হাতে পাওয়া এক পরীক্ষার্থি এই প্রতিবেদককে প্রশ্নপত্র দেখিয়ে বলেন, আমার মতো অনেকের হাতেই এখন এই প্রশ্নপত্র। এখানে ৩৬ টি প্রশ্ন রয়েছে। এসব প্রশ্নের মধ্যে অর্ধেকের উত্তরও সঠিক হলেই লিখিত পরীক্ষায় পাশ। কিন্তু এটি দেশের জন্য ক্ষতি। এভাবে প্রশ্নপত্র ফাঁস হলে পরীক্ষার মান প্রশ্নবিদ্ধ হবে।
    জানা গেছে, আজ সকাল ১০ টা থেকে শহরের কলাতলীর সাংস্কৃতিক কেন্দ্রে অনুষ্ঠিত হবে এই ড্রাইভিং লাইসেন্স প্রদান পরীক্ষা। ৫ শতাধিক ড্রাইভিং লাইসেন্স প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবেন। ইতঃপূর্বে বিআরটিএ সরবরারকৃত ফরম পূরণকারী মোটর সাইকেল, ত্রি-হুইলার অর্থাৎ সিএনজি এবং হালকা যান চালাতে ইচ্ছুকরাই এই পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

    লিখিত এবং মৌখিক এই দুই ক্যাটাগরিতে অনুষ্ঠিতব্য পরীক্ষা বিকেল ৫ টায় শেষ হবে । এরপর নেয়া হবে ফিল্ড টেস্ট অর্থাৎ ব্যবহারিক পরীক্ষা। পুরো পরীক্ষা তদারকির দায়িত্ব পালন করবেন জেলাপ্রশাসনের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট। প্রশ্নপত্র প্রণয়নের দায়িত্বও তিনিই পালন করেছেন। তবে, প্রশ্নপত্রের গোপনীয়তা বজায় রাখতে সক্ষম হননি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ